বুধবার, ৭ অক্টোবর, ২০২০

মেডিকেল কলেজে করোনা আক্রান্ত ৩৬ জন চিকি‍ৎসক

 


সংবাদ শিরোনামে ফের মেডিকেল কলেজ ও হাসপাতাল। একজন দুজন নয়, রাজ্যের প্রথম কোভিড ডেডিকেটেড সরকারি হাসপাতালে করোনা আক্রান্ত ৩৬ জন চিকিৎসক। আর তার জেরেই কার্যত নজিরবিহীন সংকটের মুখে এসে দাঁড়িয়েছে কলকাতা মেডিকেল কলেজ ও হাসপাতাল। জরুরি ভিত্তিতে হাসপাতাল কর্তৃপক্ষ চিঠি পাঠিয়েছে রাজ্য স্বাস্থ্য দফতরকে। 


অন্য হাসপাতাল থেকে পাঠানো হোক চিকিৎসক দল। নাহলে পরিষেবা ভেঙে পড়বে। বিশেষ করে আশঙ্কাজনক ভাবে হাসপাতালে ভর্তি রোগীদের চিকিৎসার জন্য সেটা করতেই হবে। কারন একসঙ্গে ৩৬জন চিকিৎসক কোভিডে আক্রান্ত হওয়ায় হাসপাতালে এখন রীতিমত চিকিৎসক সংকট তৈরি হয়েছে আর তা চট করে স্বাভাবিক হবেও না।


কলকাতা মেডিকেল কলেজ হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, যে ৩৬জন চিকিৎসক কোভিডে আক্রান্ত হয়েছেন তাঁদের মধ্যে ২৪ জন পোস্ট গ্র্যাজুয়েট ট্রেনিং চিকিৎসক এবং এরা সকলেই সরাসরি করোনা চিকিৎসায় যুক্ত। এছাড়া আছেন ১২ জন ফ্যাকাল্টি অর্থাৎ শিক্ষক চিকিৎসক। এক সঙ্গে এই বিপুল পরিমাণ চিকিৎসক কীভাবে পূরণ করা যাবে তা নিয়ে চিন্তায় পড়েছেন স্বাস্থ্য ভবনের আধিকারিকেরাও। 


স্বাস্থ্য ভবনের এক আধিকারিক জানিয়েছে, ‘কলকাতা মেডিকেল কলেজের অধ্যক্ষ মঞ্জু বন্দ্যোপাধ্যায়ের চিঠি এসেছে। চিকিৎসক পাঠানোর বন্দোবস্ত করা হচ্ছে। পরিষেবা ঠিক রাখতে এখনই চিকিৎসক দরকার। চিকিৎসক পাঠান এমন আর্জি জানিয়েই মঙ্গলবার স্বাস্থ্য ভবনে পৌঁছেছে চিঠি। কিন্তু কীভাবে কোথা থেকে চিকিৎসক পাঠানো যায় সেটা নিয়েই চিন্তাভাবনা চলছে। আপাতত ঠিক হয়েছে এসএসকেএম হাসপাতাল, নীলরতন সাহা মেডিকেল কলেজ ও হাসপাতাল, ন্যাশানাল মেডিকেল কলেজ ও হাসপাতাল, আর জি কর মেডিকেল কলেজ ও হাসপাতাল থেকে চিকিৎসকদের কিছুদিনের জন্য ওখানে পাঠানো হবে।’

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only