শুক্রবার, ১৬ অক্টোবর, ২০২০

মেট্রোর ধাঁচেই এবার ই-পাস পুজোয়



মেট্রোর ই-পাসের ধাঁচেই এবার ঠাকুর দেখতে আসছে ই-পাস। করোনা আবহে ভিড় এড়িয়ে পুজো মণ্ডপে পৌঁছতে এই নয়া কৌশল নিচ্ছে ফোরাম ফর দুর্গো‍ৎসব। সংক্রমণের বাড়বাড়ন্তের কারণে অনেকে চাইছেন এবার পুজোয় ঠাকুর দেখা হোক 'হাঁটার বদলে নেটে'। কিন্তু এই অবস্থাতেও যাঁরা রাস্তায় নামতে চান, তাঁদের কিভাবে সংক্রমণ থেকে বাঁচানো যায় সেটাই এখন বড় চিন্তা পুলিশ ও প্রশাসনের। এদের কথা ভেবেই মেট্রোর ধাঁচে ই-পাস চালু করছে ফোরাম ফর দুর্গো‍ৎসব। এই ব্যবস্থার মাধ্যমে শহরের নামী দামী ৪১ টি পুজো ভিড় এড়িয়ে দেখা যাবে। ফোরাম ফর দুর্গোৎসবের ওয়েব সাইটে গেলেই বুক করা যাবে পাস।


এই পাসের আওতায় থাকবে উত্তরের ১৮, দক্ষিণের ২৩টি মিলে কলকাতার সেরার সেরা ৪১টি পুজো। এখানে নিজের নাম আর মোবাইল নম্বর দিয়ে রেজিস্ট্রেশন করে জানান যে কখন, কোনদিকের পুজো আপনি দেখতে যেতে চান। সময়টা জানিয়ে দিলেই বুক হয়ে যাবে আপনার জন্য ই-পাস। এবার নির্দিষ্ট সময়ে বেরিয়ে পড়ুন আর মণ্ডপে গিয়ে নিজের মোবাইল থেকে কিউআর কোড স্ক্যান করেই ঢুকে পডুন। পঞ্চমী থেকে নবমী পর্যন্ত এভাবেই চলবে পুজো সফর।


সংগঠনের যুগ্ম সম্পাদক শাশ্বত বসু জানিয়েছেন, 'পুরো দিনকে ১২ ঘণ্টা করে দুটি স্লটে ভাগ করা হয়েছে। এর মধ্যে আগ্রহী দর্শনার্থীরা নিজেদের সময় ঠিক করে কোন দিকে যেতে চান, তা জানালেই আমরা বিশেষ টাইম স্লটে ঘোরার সুযোগ করে দিচ্ছি। একেকটি ই-পাসের জন্য ২০০ টাকা খরচ হবে। প্রতি স্লটে সর্বাধিক ৫০০ জন বুকিং পাবেন। ৫০০ জন হয়ে গেলেই আমরা ওই স্লটের বুকিং বন্ধ করে দেবো।'

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only