শনিবার, ১০ অক্টোবর, ২০২০

ঢাকা সফরে আসছেন মার্কিন উপ-পররাষ্ট্রমন্ত্রী



ঢাকা, ১০ অক্টোবর: দু'দিনের বাংলাদেশ সফরে আসছেন মার্কিন উপ-পররাষ্ট্রমন্ত্রী স্টিফেন বাইগান। ঢাকা পৌঁছানোর আগে তিনি ৩ দিন দিল্লি সফর করবেন। স্টেট ডিপার্টমেন্টের মূখপাত্রের দফতর প্রচারিত মিডিয়া নোটে যুগল ওই সফরের বিস্তারিত কর্মসূচী তুলে ধরা হয়েছে। এছাড়াও ঢাকার বিদেশ দফতরের পক্ষ থেকেও বাইগানের বাংলাদেশ সফরের বিষয়টি  নিশ্চিত করা হয়েছে। 


বলা হয়েছে, করোনার মধ্যেই মার্কিন পররাষ্ট্র দফতরের দ্বিতীয় সর্বোচ্চ ক্ষমতাধর ব্যক্তি স্টিফেন বাইগানের সফর হচ্ছে, সঙ্গত কারণেই সফরটির বাড়তি গুরুত্ব বহন করছে। এই দ্বিপক্ষীয় বৈঠকে অনেক ইস্যু আলোচনা হবে বলে আশা করা হচ্ছে। ঢাকার ওয়াকিবহাল মহলের মতে, ট্রাম্প প্রশাসনের কী পয়েন্ট অর্থাৎ নির্ধারণী পর্যায়ে গুরুত্বপূর্ণ অবস্থানে থাকা বাইগানের এই মুহুর্তের ঢাকা সফরের সঙ্গে ওয়াশিংটনের সরাসরি সম্পর্ক প্রতিষ্ঠার দিক নিদর্শণ করবে। 


মার্কিন মিডিয়া নোট বলছে, ডেপুটি সেক্রেটারি অব স্টেট বাইগান ১৬ অক্টোবর পর্যন্ত বাংলাদেশে থাকছেন। সফরকালে তিনি বাংলাদেশ সরকারের জ্যেষ্ঠ কর্মকর্তাদের সঙ্গে একাধিক বৈঠকে মিলিত হবেন। ওই সব বৈঠকে মূলত আমেরিকা ও বাংলাদেশের মধ্যেকার অংশীদারি সম্পর্কের আলোচনা হবে।  

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only