রবিবার, ৪ অক্টোবর, ২০২০

গুগল প্লে স্টোর থেকে ভুয়ো FAU-G গেম ডাউনলোড করছেন না তো? সাবধান না হলে বিপদ আসন্ন



বিশেষ প্রতিবেদন: ভারতে PUBG Mobile গেম ব্যান হওয়ার পরই আমরা জানতে পেরেছিলাম, খুব শীঘ্রই একটি দেশীয় ব্যাটেল-রয়্যাল গেম উপলব্ধ হবে যার নাম “Fau-G” (ফিয়ারলেস অ্যান্ড উইনাইটেড গার্ডস)। অভিনেতা অক্ষয় কুমারের উদ্যোগে এনকোর (nCore) গেমস নামের একটি ভারতীয় বিনোদন সংস্থা, এই গেমটির ডেভেলপ করছে– একথাও অজানা নয়। গত মাসে ‘Fau-G’ গেমটির ঘোষণার পর একদল মানুষ যেমন খুশি হয়েছেন, তেমনই নেটিজেনদের একাংশ ব্যাঙ্গ-বিদ্রুপ শুরু করেছিলেন। 


এবার এই গেমের নাম করেই ইউজারদের বোকা বানাতে চাইছে কিছু অসাধু মানুষ। ইতিমধ্যে গুগল প্লে স্টোরে ‘Fau-G’ নামের একাধিক ভুয়ো গেম অ্যাপ্লিকেশন দেখতে পাওয়া যাচ্ছে, যেগুলি ৫ হাজারেরও বেশি বার ডাউনলোড হয়েছে।সম্প্রতি, হেল্থকেয়ার প্ল্যাটফর্ম GOQii-র সিইও বিশাল গোন্ডাল একটি টুইট পোস্টে, একটি স্ক্রিনশট শেয়ার করে জানিয়েছেন দেশীয় গুগল ব্যাটেল-রয়্যাল গেমটির নামে প্লে স্টোরে প্রচুর ভুয়ো অ্যাপ উপলব্ধ রয়েছে। ওই পোস্টে Google-কে ট্যাগ করে বিশাল বলেছেন, গুগলের উচিত নিজের পলিসি উন্নত করা এবং এই সমস্ত ভুয়ো অ্যাপগুলিকে রিমুভ করা।গুগল, তার নতুন গুগল প্লে পলিসি অনুযায়ী এখনও অবধি শতাধিক ভুয়ো অ্যাপ্লিকেশন তার অ্যাপ স্টোর থেকে সরিয়ে দিয়েছে – এমনটাই জানা গিয়েছে। কিন্তু যেখানে Paytm, Zomato-র মত অ্যাপগুলি গুগল প্লে পলিসির হাত থেকে রেহাই পায়নি, সেখানে এই ভুয়ো গেম অ্যাপগুলি কীভাবে প্লে স্টোরে রয়েছে সেটা নিয়েই প্রশ্ন উঠছে।


Fau-G গেমটি প্রধানমন্ত্রী মোদীর ‘আত্মনির্ভর’ ঘোষণার একটি অংশ। গেমটির নেট আয় থেকে ২০%, ‘ভারত কে বীর’ প্রকল্পে দান করা হবে। এটি এখনো বিকাশের পর্যায়ে রয়েছে, চলতি মাসের শেষে বা নভেম্বরের শুরুতে এটি চালু করা হতে পারে। আশা করা যায়, আগামী দিনে গেমটির আরো বিশদ আপডেট পাওয়া যাবে। তবে আমরা আপনাদের পরামর্শ দেব গেমটির কোনো আনুষ্ঠানিক ঘোষণা না হওয়া পর্যন্ত, প্লে স্টোর থেকে এই নামের কোনো ভুয়ো অ্যাপ্লিকেশন ডাউনলোড করবেন না।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only