শুক্রবার, ২ অক্টোবর, ২০২০

করোনা আক্রান্ত বিজেপির সর্বভারতীয় সম্পাদক অনুপম হাজরা


কয়েকদিন আগে আলটপকা মন্তব্য করে বিতর্কে জরিয়েছিলেন। বলেছিলেন, আমি করোনা সংক্রমিত হলে মমতা বন্দ্যোপাধ্যায়কে জড়িয়ে ধরব। এর জন্য তাঁর বিরুদ্ধে এফআইআরও করে তৃণমূল কংগ্রেস। শুক্রবার সেই বিতর্কিত বিজেপি নেতা অনুপম হাজরাই করোনা আক্রান্ত হলেন।সদ্য বিজেপির সর্বভারতীয় সম্পাদকের দায়িত্বে আসা অনুপম হাজরার কোভিড ১৯ রিপোর্ট  এদিন পজিটিভ এসেছে। নিজেই ট্যুইটে এ কথা জানিয়েছেন তিনি। আপাতত তিনি বাড়িতেই কোয়ারানটিনে রয়েছেন। জানা গিয়েছে, তাঁর শরীরে মৃদু উপসর্গ রয়েছে। চিকিত্‍‌সকদের সঙ্গে পরামর্শ করে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানানো হয়েছে।

গত ২৭ সেপ্টেম্বর বারুইপুরের সভায় যোগ দিয়ে কোভিড নিয়ম মানেননি বলে অভিযোগ উঠেছিল অনুপম হাজরার বিরুদ্ধে। অভিযোগ, বৈঠকের সময় কোভিড নিয়ম মানেননি অনুপম ও বিজেপির একাধিক কর্মী। তাঁরা পরেননি মাস্ক, মেনে চলেননি সামাজিক দূরত্ব বিধি। তাই দেখেই বিজেপি নেতাকে সাংবাদিকরা প্রশ্ন করেন, কেন তিনি ও তাঁর দলীয় কর্মীরা মাস্ক পরেননি? জবাবে অনুপম মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে বিতর্কিত মন্তব্য করেন বিজেপি নেতা।
তিনি বলেন, 'আমাদের কর্মীরা কোভিড-১৯-এর থেকেও বড় শত্রুর মোকাবিলা করছে। তাঁরা মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে লড়াই করছেন। যেহেতু তাঁরা এখনও কোভিড-১৯-এ আক্রান্ত হননি, তাই তাঁরা আর কিছুকেই ভয় পান না। আমি সংক্রমিত হলে মমতা বন্দ্যোপাধ্যায়কে আলিঙ্গন করব। এই রোগে আক্রান্তদের তিনি খুব খারাপ ব্যবহার করছেন। দেহগুলি কেরোসিন ঢেলে পুড়িয়ে দেওয়া হচ্ছে। আমরা মরা কুকুর বা বিড়ালের সঙ্গেও এমনটা করি না।' তাঁর এই মন্তব্যের জন্য সোমবার শিলিগুড়ি থানায় অভিযোগে দায়ের করে তৃণমূলের উদ্বাস্তু মহিলা সেল। অভিযোগপত্রে লেখা হয়, রাজ্যের মুখ্যমন্ত্রী তথা একজন মহিলা সম্পর্কে অনুপমের এমন মন্তব্য ‘কুরুচিকর’। ফলে তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হোক।

এদিন বিজেপি সূত্রে জানা গিয়েছে, আপাতত কলকাতার ফ্ল্যাটেই রয়েছেন তিনি। চিকিৎসকদের পরামর্শ নিয়ে পরবর্তী পদক্ষেপ করা হবে। সম্প্রতি তিনি বিজেপি–র বহু অনুষ্ঠান, কর্মসূচিতে হাজির ছিলেন। তাই তাঁর সংস্পর্শে আসা সকলকেই প্রয়োজনীয় চিকিৎসা ব্যবস্থা গ্রহণ করার অনুরোধ করেছেন অনুপম।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only