শুক্রবার, ১৬ অক্টোবর, ২০২০

তৃণমূলে যোগ দিলেন বসিরহাট উত্তরের সিপিএম বিধায়ক রফিকুল ইসলাম মণ্ডল

শুক্রবার তৃণমূল কংগ্রেসে যোগ দিলেন বসিরহাট উত্তরের সিপিএম বিধায়ক রফিকুল ইসলাম মণ্ডল। ২০১৬ সালের বিধানসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসের প্রার্থী এটিএম আবদুল্লাকে হারিয়ে জয়ী হয় এই সিপিএমনেতা। এ দিন তৃণমূল ভবনে রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাস তাঁকে ঘাসফুল পতাকা তুলে দেন। আরূপ বিশ্বাসের কথায়, রফিকুল ইসলামের মতো অভিজ্ঞ রাজনীতিবিদ তৃণমূলে আসায় এবার উত্তর ২৪ পরগনায় দল আরও শক্তিশালী হল। সূত্রের খবর আগামী দিনে আরও বেশ কয়েকজন বিধায়ক তৃণমূলে যোগ দিতে পারেন। রফিকুল ইসলাম মণ্ডলের সঙ্গে আরএসপির বেশ কয়েকজন নেতাও এদিন তৃণমূলে যোগ দেন। এর আগে বিজেপি, কংগ্রেস ভেঙে বহু নেতা-কর্মী, সমর্থক নাম লিখিয়েছেন তৃণমূলে। সম্প্রতি তৃণমূলে যোগ দিয়েছেন লোকসভা ভোটে বাম-কংগ্রেস জোটের প্রার্থী ডাক্তার রেজাউল করিমও। 

এদিন বসিরহাট উত্তরের বিধায়ক রফিকুল ইসলাম মণ্ডল বলেন, এই মুহূর্তে বিজেপিকে রোখাই প্রথম কাজ। সেইজন্য মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত শক্ত করা দরকার। সে কারণেই তৃণমূলে আসা। 

উল্লেখ্য, গত লোকসভা ভোটে উত্তর ২৪ পরগনায় তৃণমূলকে বড় ধাক্কা দিয়েছে বিজেপি। বিশেষ করে বসিরহাট কেন্দ্রে বনগাঁ, বারাকপুরের মতো কেন্দ্রে বিজেপির অগ্রগতি লক্ষ্যনীয়। এই অবস্থায় ঘর গোছাতে শুরু করেছে রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেস।  বিশেষ করে তৃণমূলের পুরোনো কর্মীদের আবার ফিরিয়ে নিয়ে আসার উদ্যোগ শুরু হয়েছে। তাঁরই সঙ্গে প্রভাবশালী বাম ও কংগ্রেস নেতাদেরও টার্গেট করা হচ্ছে। যাতে তৃণমূলস্তরে দল আরও শক্তিশালী হয়।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only