রবিবার, ১৮ অক্টোবর, ২০২০

এবার করোনা আক্রান্ত নির্মল মাঝি

 


পুবের কলম ওয়েব ডেস্ক: দিন আগেই গুরুতর অসুস্থ হয়েছিলেন রাজ্যের শ্রম দফতরের প্রতিমন্ত্রী নির্মল মাজি। এরপর সুস্থ্য হয়ে বাড়িও ফিরে আসেন এবার তাঁর করোনা রিপোর্ট পজিটিভ ধরা পড়ল।


কয়েকদিন  আগেই মাথার যন্ত্রণার কারণে হাসপাতালে ভর্তি হতে হয়েছিল নির্মল মাঝিকে।  ওই সময় অসুস্থ শরীর নিয়ে গত কয়েকদিন ধরে তিনি কলকাতা মেডিকেল কলেজ হাসপাতালে করোনা রোগীদের চিকি‍ৎসা তদারকি করছিলেন। এরপর মাথার যন্ত্রণা অনেকটাই বেড়ে যাওয়ায় তাঁকে নিয়ে যাওয়া হয় বাঙ্গুর ইনস্টিটিউট অফ নিউরোসায়েন্সে। সেখানে সিটি স্ক্যান করার পর প্রাথমিক রিপোর্টে দেখা যায় তাঁর মস্তিষ্কে রক্তক্ষরণ হয়েছে এবং রক্ত জমাট বেঁধেছে। চিকিত্‍সা পরিভাষায় যাকে বলা হয় সাব ডুয়াল হেমাটোমা। এর পরই তাঁকে এসএসকেএম হাসপাতালে কার্ডিওলজি বিভাগ বা হৃদরোগ বিভাগের কেবিনে স্থানান্তরিত করা হয়। তাঁর চিকিত্‍সার জন্য পাঁচ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়েছিল। মস্তিষ্কে অস্ত্রোপচার করতে হয় তাঁর। সেই সময়েই তাঁর নভেল করোনা ভাইরাসের পরীক্ষা করা হয়েছিল। কিন্তু রিপোর্ট নেগেটিভ আসে। এরপর তিনি কিছুদিন আগেই সুস্থ হয়ে বাড়ি ফেরেন।

সুস্থ হয়ে গত কয়েকদিন দুর্গাপূজা উদ্বোধন সহ বেশ কিছু কর্মকাণ্ডে সামিল হয়েছিলেন নির্মল মাঝি। এমনকি শুক্রবার কলকাতা মেডিকেল কলেজের রোগী কল্যাণ সমিতির বৈঠকেও যোগ দেন তিনি। ওইদিন রাত থেকেই সামান্য অসুস্থতা বোধ করেন তিনি। শনিবার সকালেই আমরি হাসপাতাল থেকে করোনা পরীক্ষা করেন তিনি। রিপোর্ট আসলে দেখা যায় তিনি কোভিড ১৯ পজিটিভ। অল্প জ্বর এবং সামান্য শ্বাসকষ্ট হওয়ায় তাঁকে কলকাতা মেডিকেল কলেজের সুপার স্পেশালিটি ব্লক এ ভর্তি করা হয়েছে। আপাতত সেখানেই চিকি‍ৎসাধীন রয়েছেন তিনি।

 

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only