বুধবার, ২৮ অক্টোবর, ২০২০

বনগাঁয় ফসলের গাছ কেটে দিয়ে ক্ষয়ক্ষতি করল দুষ্কৃতীরা, থানায় অভিযোগ


পুবের কলম ওয়েব ডেস্ক : উত্তর ২৪ পরগণার বনগাঁয় রাতের অন্ধকারে বেগুন গাছ কেটে দিয়ে ক্ষয়ক্ষতি করেছে অজ্ঞাত দুষ্কৃতীরা। বুধবার এ ব্যাপারে বনগাঁ থানায় লিখিত অভিযোগ জানিয়েছেন ক্ষতিগ্রস্ত চাষি মীজানূর মণ্ডল। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে তদন্ত শুরু করেছে।   
মঙ্গলবার রাতে ঘটনাটি ঘটেছে বনগাঁ থানার ধর্মপুকুরিয়া গ্রাম পঞ্চায়েত এলাকার মণিগ্রামে। বুধবার সকালে মীজানূর মন্ডল জমিতে যেয়ে দেখেন জমিতে থাকা সমস্ত বেগুন গাছ কাটা অবস্থায় পড়ে আছে। এরপরেই তিনি আশেপাশের সমস্ত লোকজনকে বিষয়টি জানান। খবর পেয়ে স্থানীয় পঞ্চায়েত সদস্য-সহ গ্রামবাসীরা ছুটে যান ওই জমিতে। সকলেই অবাক হয়ে যান ফসলের ক্ষয়ক্ষতিতে। 
স্থানীয় সুখপুকুরিয়া গ্রামের বাসিন্দা মীজানূর মণ্ডল চাষবাস করেই জীবিকা নির্বাহ করেন। পাশের গ্রামে মণিগ্রাম মাঠে তিনি এবার এক বিঘা জমিতে বেগুন চাষ করেছিলেন। বর্তমানে বেগুন গাছগুলোতে ভালো ফলনও এসেছে। মিজানূর মণ্ডল বলেন, আমফান ঝড় থেকে শুরু করে করোনা পরিস্থিতিতে খুবই কষ্টের মধ্যে দিন কাটাচ্ছি। তার উপরে কমপক্ষে এক লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। পুলিশকে জানিয়েছি যাতে তদন্ত শেষে অপরাধীরা উপযুক্ত শাস্তি পায়। 
এদিকে, ওই বেগুনের জমিতে কয়েকটি বেগুল গাছের পাতায় রক্তের মত লাল দাগ ও একটি আঙুলের কিছুটা অগ্রভাগ কাটা অবস্থায় পড়ে থাকতে দেখেছেন বলে গ্রামবাসী আক্তার মডল, আরিফ মণ্ডলরা জানিয়েছেন। তাঁদের সন্দেহ, সম্ভবত বেগুন গাছ কাটার সময়ে আঙুল কেটে যেতে পারে কোনও দুষ্কৃতীর। পুলিশ ঘটনাস্থল থেকে সন্দেহজনক আলামত উদ্ধার করে তদন্ত শুরু করেছে।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only