শনিবার, ৩১ অক্টোবর, ২০২০

‘লাভ জেহাদ’ ইস্যুতে বিজেপিকে পালটা দিগ্বিজয় সিংয়ের ! পড়ুন ঠিক আর কী বললেন এই প্রবীণ নেতা



পুবের কলম প্রতিবেদকঃ মুখতার আব্বাস নকভি-শাহানওয়াজ হোসেনেদের স্ত্রী’রাও তো হিন্দু।‘লাভ জেহাদ’ ইস্যুতে এভাবেই বিজেপিকে পালটা দিলেন কংগ্রেস নেতা দিগ্বিজয় সিং।আগামী ৩ নভেম্বর মধ্যপ্রদেশের ২৮ আসনের উপনির্বাচন। আর এই উপনির্বাচনের উপর নির্ভর করছে শিবরাজ সিং চৌহান সরকারের ভবিষ্যৎ। তার আগে সরগরম মধ্যপ্রদেশের রাজনীতি। মোদি জমানার আর পাঁচটা নির্বাচনের মতো মধ্যপ্রদেশের উপনির্বাচনেও অন্যতম ইস্যু হয়ে দাঁড়িয়েছে ‘লাভ জেহাদ’। আর এই লাভ জেহাদ নিয়েই দুই শীর্ষস্থানীয় বিজেপি নেতার উদ্দেশ্যে আক্রমণ শানালেন বর্ষীয়ান কংগ্রেস নেতা।


সম্প্রতি এক ভিডিয়োতে দিগ্বিজয় সিং বলেন ‘একটা মুসলিম ছেলে একটা হিন্দু মেয়েকে বিয়ে করলেই লাভ জেহাদ হয়ে গেল! মোদিজির মন্ত্রিসভার সদস্য মুখতার আব্বাস নকভির স্ত্রী তো হিন্দু। বিজেপির বর্ষীয়ান নেতা শাহানওয়াজ হোসেনের স্ত্রীও তো হিন্দু। তাহলে কি এঁরাও লাভ জেহাদ করেছেন? আসলে ওদের কাছে কোনও বাস্তব ইস্যু নেই। তাই ওঁরা সব সময় হিন্দু-মুসলমান করেন।’


মোদি জমানায় দেশে জ্বলন্ত ইস্যু হয়ে দাঁড়িয়েছে ‘লাভ জেহাদ’। ভিনধর্মের বিশেষ করে মুসলিম সম্প্রদায়ের ছেলেরা হিন্দু মেয়েদের সঙ্গে সম্পর্কে জড়ালেই সেই সম্পর্ককে ‘জেহাদ’ হিসেবে দেগে দেওয়ার প্রবণতা দেখা যাচ্ছে। সামনে মধ্যপ্রদেশের উপনির্বাচনে হরিয়ানার ফরিদাবাদে নিকিতা হত্যাকাণ্ডকে হাতিয়ার করে রাজনৈতিক ফায়দা তোলার চেষ্টা করছে বিজেপি। মনে করা হচ্ছে গেরুয়া শিবিরের সেই প্রচেষ্টার পালটা দিলেন বর্ষীয়ান কংগ্রেস নেতা।


একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only