শুক্রবার, ৩০ অক্টোবর, ২০২০

কাশ্মীরে জঙ্গি হামলায় ৩ বিজেপি নেতা-কর্মী নিহত, মোদির শোক প্রকাশ

পুবের কলম ওয়েব ডেস্ক : জম্মু-কাশ্মীরের কুলগামে জঙ্গি হামলায় তিন বিজেপি নেতা-কর্মী নিহত হয়েছেন। স্থানীয় পুলিশ এই তথ্য জানিয়েছে। গতকাল বৃহস্পতিবার রাত ৮ টা ২০ মিনিট নাগাদ ওয়াই কে পোরা এলাকায় জঙ্গিরা বিজেপি’র তিন কর্মীর উপরে গুলিবর্ষণ করলে তারা নিহত হন। 


প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, জম্মু-কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা, জম্মু-কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী ও পিডিপি নেত্রী মেহেবুবা মুফতি, ন্যাশনাল কনফারেন্সের ভাইস-প্রেসিডেন্ট ও সাবেক মুখ্যমন্ত্রী ওমর আব্দুল্লাহ  ওই হামলার নিন্দা করেছেন। এবং শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।  


নিহতরা বিজেপি কর্মীরা হলেন কুলগামের বিজেপি যুব মোর্চা’র সাধারণ সম্পাদক ফিদা হুসেইন ইট্টু, ওমর হাজাম এবং হারুন রশিদ বেগ। ওই বিজেপি কর্মীরা একটি গাড়িতে করে যাওয়ার সময়ে ওয়াই কে পোরা ঈদগাহের কাছে তাদের গাড়িয়ে থামিয়ে গুলিবর্ষণ করে জঙ্গিরা। ঘটনাস্থলেই নিহত হন ফিদা হুসেইন ইট্টু। হাসপাতালে নিয়ে যাওয়ার পথে অন্য দু’জনের মৃত্যু হয়।  


কাজিগান্ড হাসপাতালের সুপার বলেন, তিন জনের দেহে একাধিক আঘাতের চিহ্ন ছিল। হাসপাতালে পৌঁছানোর পরে তাদেরকে মৃত ঘোষণা করা হয়।

এদিকে, ওই হামলার পরে নিরাপত্তা বাহিনী হামলাকারীদের সন্ধানে গোটা এলাকা ঘিরে ফেলে তল্লাশি অভিযান চালাচ্ছে। 

জম্মু-কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী ও ন্যাশনাল কনফারেন্স নেতা ওমর আবদুল্লাহ ওই হামলার নিন্দা জানিয়েছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি বলেন, ‘দক্ষিণ কাশ্মীরের কুলগাম জেলা থেকে ‘ভয়াবহ সংবাদ পাওয়া গেছে। আমি সন্ত্রাসী হামলায় বিজেপি কর্মীর হত্যার নিন্দা জানাচ্ছি। আল্লাহ তাদের জান্নাতে স্থান দিন এবং এই কঠিন সময়ে তাদের পরিবারকে শক্তি প্রদান করুন। 


সাবেক মুখ্যমন্ত্রী ও পিডিপি সভানেত্রী মেহেবুবা মুফতি বলেছেন, কুলগামে তিন বিজেপি কর্মী হত্যার কথা শুনে দুঃখ পেয়েছি। তাদের পরিবারের প্রতি সমবেদনা। ভারত সরকারের অসুস্থ চিন্তার নীতিমালার কারণে জম্মু-কাশ্মীরের লোকেদের প্রাণ হারাতে হচ্ছে।


এদিকে, বিজেপি কর্মীদের উপরে হামলার দায় স্বীকার করেছে দি রেজিস্ট্যান্স ফ্রন্ট (টিআরএফ) নামে একটি সংগঠন। কিছুদিন ধরে জম্মু-কাশ্মীরে বিজেপি নেতা-কর্মীদের উপরে সন্ত্রাসী হামলা বেড়েছে। চলতি বছরের জুন থেকে এ পর্যন্ত এ ধরণের হামলায় কমপক্ষে ৮ বিজেপি নেতা-কর্মী নিহত হয়েছেন।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only