শনিবার, ৩১ অক্টোবর, ২০২০

নিট সফল দুই কৃতীর ডাক্তারি পড়া অনিশ্চিত , চিন্তার ভাজ স্পষ্ট মাতা-পিতার কপালে


কার্তিক ঘোষ, বাঁকুড়া­: নিটে কৃতকার্য হয়েছে একই গ্রামের বাসিন্দা দুই পড়ুয়া। কৃতীদের নাম আমিরুল শাহ ও সাহিল হোসেন মণ্ডল। দু’জনেরই বাড়ি বাঁকুড়ার বিষ্ণুপুরের বগডহরা গ্রামে। আমিরুল ও সাহিলেরর্ যাঙ্ক যথাক্রমে ১৯ হাজার ও ২৭ হাজার। স্থানীয় সূত্রে জানা গেল এই দুই কৃতী পড়ুয়া দিন আনা দিন খাওয়া ঘরের সন্তান।


স্থানীয় সূত্রের খবর নিটে সফল সাহিল হোসেন মণ্ডলের বাবা সিপার আলি মণ্ডল পেশায় ফেরিওয়ালা। তাঁর আয় সামান্য। কোনওক্রমে চলে সংসার। সাহিল জানাল হৃদরোগ বিশেষজ্ঞ হতে চায় সে। তবে এরপর কীভাবে পড়াশোনা চালাবে আর্থিক অনটনের কারণে তা বুঝে উঠতে পারছে না সাহিল। ডাক্তারি পড়তে অবিলম্বে ওর প্রয়োজন আর্থিক সহায়তা। 


কৃতী ছাত্রআমিরুলের বাবা মুক্তার শাহ প্রান্তিক চাষি। জানা গেছে তাঁর দেড় বিঘা জমি রয়েছে। ভবিষ্যতে আমিরুল হরমোন বিশেষজ্ঞ হয়ে মানুষের সেবা করতে চান। মা ফরিদা শাহ ছেলের সাফল্যে খুশি। আগামীদিনে ছেলের  লেখাপড়ার খরচ কীভাবে চালাবেন তা ভেবে থই পাচ্ছেন না ফরিদা। 


ইতিমধ্যে বাঁকুড়া জেলা আইমার পক্ষ থেকে দুই কৃতীকে সংবর্ধনা দেওয়া হয়েছে।সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আইমা বাঁকুড়া জেলা থেকে গ্রাম্য স্তরীয় নেতৃত্ববৃন্দ। 

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only