শনিবার, ৩১ অক্টোবর, ২০২০

আজও বৃষ্টি,মেঘ সরতেই নামতে পারে পারদ


পুবের কলম প্রতিবেদকঃ
­ রাজ্য সহ গোটা দেশ থেকে বিদায় নিয়েছে বর্ষা। তবে বৃষ্টি এখনই পিছু ছাড়ছে না। আবহাওয়া দফতরের পূর্বাভাস আজ রবিবারও উত্তর ও দিক্ষণ ২৪ পরগণা সহ রাজ্যের একাধিক জেলায় বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। আগামী সোমবার থেকে পরিষ্কার হতে পারে আকাশ। তারপরেই আরও কিছুটা নামবে তাপমাত্রার পারদ।

শনিবার সকাল থেকেই আকাশ ছিল মেঘলা। এদিনও সন্ধ্যের পর বেশকিছু জায়গায় বিক্ষিপ্ত বৃষ্টি হয়েছে। তবে এই বৃষ্টি কোনও নিম্নচাপের কারণে নয়। আলিপুর আবহাওয়া অফিসের তরফে জানানো হয়েছে পূবালী হাওয়া রাজ্যে প্রবেশের ফলে প্রচুর পরিমাণে জলীয় বাষ্প প্রবেশ করেছে  বাতাসে প্রবেশ করেছে। আর এরফলেই মেঘের সৃষ্টি হয়েছে। ফলে ভারী বা মাঝারি বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। 

রাজ্যে উত্তর-পশ্চিম মৌসুমী বায়ু প্রবেশের সঙ্গেসঙ্গেই উত্তরবঙ্গের সঙ্গেসঙ্গে দক্ষিণবঙ্গেও পারদ পতন হতে শুরু করেছে। শনিবার কলকাতার তাপমাত্রা ২৩ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে ঘোরাফেরা করেছে। আসানসোল,পানাগড়,বাঁকুড়া,শ্রীনেকতন প্রভৃতি জায়গার তাপমাত্রা ২০ ডিগ্রির মধ্যে ঘোরাফেরা করেছে। সবমিলিয়ে ২৩ ডিগ্রির মধ্যেই ঘোরাফেরা করেছে দিক্ষণবঙ্গের তাপমাত্রা। অন্যদিকে ঠান্ডায় বেশ কাবু উত্তরবঙ্গ। পাহাড়ের জেলাগুলিতে গড়ে ১৩ ডিগ্রির কাছাকাছি ঘোরাফেরা করেছে তাপমাত্রার পারদ। আকাশ পরিষ্কার হয়ে যাওয়ার পর পারদ আরও নামতে বলে পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া অফিস।  


একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only