সোমবার, ৩০ নভেম্বর, ২০২০

৬৫ শতাংশ ডোমেস্টিক উড়ান চালু



পুবের কলম,নয়াদিল্লিঃ­ করোনা-পূর্ববর্তী সময়ের প্রায় ৬৫ শতাংশ ডোমেস্টিক বিমান পরিষেবা চালু হয়েছে, এখন পর্যটনের উন্নতির দিকে দেখতে হবে। এমনটাই জানিয়েছেন দেশের অসামবিক বিমান চলাচল মন্ত্রকের সচিব প্রদীপ সিং খারোলা। শনিবার ফেডারেশন অফ ইন্ডিয়ান টু্রিজম অ্যান্ড হসপিটালিটি’র ‘উড়ান ও পর্যটনের পথ’ শীর্ষক এক আলোচনায় তিনি এ কথা বলেন।

খরোলা বলেন, করোনা আবহে নিরাপদ ভ্রমণ হিসাবে উড়ান পরিষেবাকেই মানুষ বেছে নিয়েছেন। তিনি আরও জানান, ২৫ মে বিমান পরিষেবা চালু হওয়ার পর থেকেই প্রায় ৭৯ হাজার মানুষের যাতায়াত নিয়ে আমরা উদবিগ্ন ছিলাম, কিন্তু আস্তে আস্তে তার উন্নতি হয়েছে। শুক্রবার প্রায় আড়াই লাখ মানুষ ডোমেস্টিক ফ্লাইটে যাতায়াত করেছেন। দিনে প্রায় ৩.৭০ থেকে ৩.৭৫ লাখ মানুষ যাতায়াত করতেন। এখন করোনা পূর্ববর্তী সময়ের প্রায় ৬৫ শতাংশ যাতায়াত স্বাভাবিক হয়েছে। তিনি আশা ব্যক্ত করে বলেন, ব্যবসা-বাণিজ্য ও কলেজ চালু হলে আগামী দুই-তিন মাসে স্বাভাববিকতায় ফিরে আসবে বিমান পরিষেবা। 

আন্তর্জাতিক বিমান পরিষেবা কবে চালু হতে পারে? এ প্রসঙ্গে তিনি বলেন, আন্তর্জাতিক পরিষেবা শুধু আমাদের উপরেই নির্ভর করে না, অন্যদিকের উপরেও সমান নির্ভরশীল। তিনি আরও বলেন, উড়ান বা বিমান চলাচল স্বাভাবিকের পথে, এবার আমাদের  পর্যটনের দিকে নজর দিতে হবে। পর্যটন ক্ষেত্রগুলি  খুলে গিয়েছে, এবার মানুষকে সে দিকে টানতে হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only