রবিবার, ৮ নভেম্বর, ২০২০

মধ্যপ্রদেশে গ্রেফতার কম্পিউটার বাবা, ৪৬ একর জমির উপর তৈরি আশ্রম ভেঙে গ‍ুড়িয়ে দিল জেলা প্রশাসন



ভোপাল, ৮ নভেম্বরঃ কংগ্রেসের ঘনিষ্ঠ হওয়াই কাল হল কম্পিউটার বাবার (নামদেব দাস ত্যাগী)। বাবাকে গ্রেফতার করা হল। শুধু তাই নয়, বাবার ৪৬ একর জমির ওপর তৈরি তাঁর আশ্রমটিও বুলডোজার দিয়ে গুড়িয়ে দিল জেলা প্রশাসন। তাঁর বিরুদ্ধে গোশালার জমি জবরদখলের অভিযোগ রয়েছে। রবিবার সকালে কম্পিউটার বাবার গোমতগিরির জমি সরকারি হেফাজতে নেওয়া হয় এবং তাঁকে আটক করে সেন্ট্রাল জেলে পাঠানো হয়। 

 

মধ্যপ্রদেশের ২৮ বিধানসভা কেন্দ্রে রাজ্য সরকারের বিরুদ্ধে গণতন্ত্র বাঁচাও র‍্যালি করেন তিনি। এরআগে ২০১৮র নির্বাচনেও শিবরাজ সরকারের বিরুদ্ধে প্রচারও করেন তিনি। ইন্দোরে এয়ারপোর্ট রোডের একটি গ্রাম জাম্বুডি হপসিতে বাবার আশ্রমের জমির বিষয়ে তদন্ত করতে পুরসভার আধিকারিকরা পুলিশের একটি বড় দলকে নিয়ে সকালেই ঘটনাস্থলে পৌঁছে যায়। এর দু’মাস আগেই প্রশাসন গোশালার ৪৬ একর জমি জবরদখল মুক্ত করতে নোটিশ জারি করে। 


নোটিশ দিয়ে পুরসভা বাবাকে দলিল পেশ করার নির্দেশজারি করে। যদিও বাবা কোনও দস্তাবেজ পেশ করতে পারেননি। এরপরই প্রশাসন ওই জমিতে তৈরি আশ্রম ভেঙ্গে জমি দূলের নির্দেশ জারি করে। সরকারি কাজে যাতে তাঁরা বাধা দিতে না পারেন, তাই এই অপারেশনের আগেই কম্পিউটার বাবা এবং তার চার সহযোগীকে পুলিশ গ্রেফতার করে হেফাজতে নেয়।


একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only