শনিবার, ২৮ নভেম্বর, ২০২০

বিজেপি, সিপিএম, কংগ্রেসও পাবে স্বাস্থ্য সাথীর সুবিধা : অনুব্রত



দেবশ্রী মজুমদার, বোলপুর: কে বিজেপি, কে  সিপিএম, কে কংগ্রেস দেখা হবে না, সবাই পাবে স্বাস্থ্য সাথীর সুবিধা। এর ফলে স্বাস্থ্য সাথী কার্ড নিয়ে এতদিন যে স্বচ্ছতার প্রশ্ন উঠেছিল, তা আর থাকছে না।


বোলপুর দলীয় কার্যালয়ে সাংবাদিক বৈঠক করে জেলা সভাপতি অনুব্রত মণ্ডল বলেন, ভারতের মতো সারা দেশে মাত্র ৫০ কোটি জনসাধারণ এই ধরণের কার্ডের সুবিধা পেয়ে থাকেন। আর সেখানে রাজ্যের মোট ১০ কোটি মানুষের সবাই স্বাস্থ্য সাথীর সুবিধা পাবেন। অর্থাৎ পরিবারের সবাই ৫ লক্ষ টাকা করে স্বাস্থ্য খাতে চিকিৎসার জন্য এই সুবিধা পাবেন। আগে ছিল পরিবার পিছু একজন। এখন মুখ্যমন্ত্রী ঘোষণা করেছেন কেউ বাদ যাবেন না, সবাই পাবেন। গোটা রাজ্যে সরকারি বেসরকারি হাসপাতাল মিলে মোট ১১৩৭ টি হাসপাতাল এই পরিষেবার সাথে যুক্ত। বীরভূম জেলায় ৫৯ টি হাসপাতাল এর সাথে যুক্ত। বীরভূমের কাছে দুর্গাপুর মিশন হাসপাতালকেও যুক্ত করা হয়েছে। শুধু তাই নয়, রাজ্যের বাইরে ভেলোরে বিভিন্ন হাসপাতাল ও এমনকি এমস হাসপাতালেও স্বাস্থ্য সাথী কার্ডের সুবিধা পাওয়া যাবে। 


মানুষের চিকিৎসা পরিষেবা সব থেকে ব্যয়বহুল। স্বাস্থ্য সাথী কার্ড সকলের জন্য করে দিয়ে মুখ্যমন্ত্রী সব থেকে বড় সমস্যা সমাধান করতে চলেছেন। জেলা সহ সভাপতি অভিজিৎ সিনহা বলেন, মুখ্যমন্ত্রী ঘোষণা করেছেন। বিভাগীয় অর্ডার শীঘ্রই চলে আসবে। তারপর বাড়ি বাড়ি স্বাস্থ্য সাথী কার্ড পৌঁছে দেওয়া হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only