রবিবার, ১ নভেম্বর, ২০২০

দেশের ২১১টি টোল প্লাজায় নগদবিহীন পেমেন্ট ব্যবস্থা



নয়াদিল্লি, ১ নভেম্বরঃ পেটিএম পেমেন্ট ব্যাঙ্ক লিমিটিডের তরফে এবার বড়সড় ঘোষণা। দেশের ২১১টি টোল প্লাজায় অটোমেটিক নগদবিহীন পেমেন্ট পরিষেবার কথা জানালো পেটিএম। এক্ষেত্রে তৈরি করতে হবে না আলাদা প্রি-পেড অ্যাকাউন্টের। পেমেন্টের টাকা পেটিএম থেকে অটো ডেবিট হয়ে যাবে। 


টোলপ্লাজাগুলিতে ক্যাশলেস পেমেন্টের সুযোগ-সুবিধার বিষয়টি বোঝানোর জন্য এবং ফাস্ট্যাগ কেনার ক্ষেত্রে সাহায্যের জন্য ব্যাঙ্কের তরফে ২০,০০০ ক্যাম্প তৈরি কাজ চলছে। টোল প্লাজা, পার্কিং লট ও ফুয়েল স্টেশনগুলিতে তৈরি হবে এই ক্যাম্প। 


পেটিএম ফাস্ট্যাগ-র ক্ষেত্রে কোনও আলাদা প্রি-পেড অ্যাকাউন্ট তৈরি করার প্রয়োজন নেই। টোল পেমেন্ট পেটিএম ওয়ালেট থেকে স্বয়ংক্রিয় ভাবেই অটো-ডেবিট হয়ে যাবে। পেটিএম পেমেন্ট ব্যাঙ্ক লিমিটেডের তরফে জানানো হয়েছে এটি কিনতেও খ‍ুব একটা নথিপত্রের দরকার হবে না। শুধু রেজিস্ট্রেশন নম্বর ও সার্টিফিকেট থাকলেই হবে। এরপর বিনামূল্যে তা ক্রেতার ঠিকানায় পৌঁছে যাবে। 


পেটিএম ব্যাঙ্ক লিমিটেডের সিইও ও ম্যানেজিং ডিরেক্টর সতীশকুমার গুপ্ত জানান, ‘দেশজুড়ে ডিজিট্যাল পেমেন্টকে আরও সহজলভ্য করে তুলতে সবার কাছে পরিষেবা পৌঁছে দিতে আমরা বদ্ধপরিকর।’ এই পদক্ষেপের জেরে ‘ন্যাশনাল ইলেকট্রনিক টোল কালেকশন প্রোগ্রামে’র অধীনে সবচেয়ে বড় অধিগ্রহণকারী ব্যাঙ্কের তকমা পেল পেটিএম।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only