বুধবার, ১৮ নভেম্বর, ২০২০

ট্রেন চলছে না, বিধায়ক খুনের মামলায় হাজিরা এড়ালেন ছত্রধর



পুবের কলম প্রতিবেদক‌:­ পশ্চিম মেদিনীপুরের সিপিআইএম বিধায়ক প্রবীর মাহাতো খুনের মামলায় বুধবারও হাজিরা দিলেন না তৃণমূল নেতা ছত্রধর মাহাতো। এনিয়ে একাধিকবার হাজিরা এড়ালেন ছত্রধর মাহাতো। এদিন তাঁকে আদালতে হাজিরার নির্দেশ দিয়েছিলেন ব্যাঙ্কশাল আদালতের মুখ্য বিচারক। ছত্রধরের হয়ে তাঁর আইনজীবী আদালতকে জানান, ঝাড়গ্রাম থেকে ট্রেন পরিষেবা এখনও সচল হওয়ার কারণে তিনি আদালতে হাজিরা দিতে পারেননি। কোভিডে আক্রান্ত হওয়ার কারণে এর আগের দিনও তিনি আদালতে হাজিরা দিতে পারেননি। আগামী ১৮ ডিসেম্বর তাঁকে হাজিরা দেওয়ার নির্দেশ দিয়েছে আদালত। 


অন্যদিকে, রাজধানী এক্সপ্রেস আটকে দেওয়ার ঘটনায় অভিযুক্ত ২৭ জনের মধ্যে এদিন ১৭ জন আদালতে হাজিরা দিয়েছেন। বাকিদের আগামী ১৫ ডিসেম্বর হাজিরা দেওয়ার নির্দেশ দিয়েছেন। প্রসঙ্গত, ২০০৯ সালে খুন হয়েছিলেন পশ্চিম মেদিনীপুরের সিপিআইএম বিধায়ক। সেই ঘটনায় ছত্রধর সহ আরও পাঁচ জনের বিরুদ্ধে তদন্ত শুরু করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনআইএ। তদন্তে বেশকিছু তথ্যের ভিত্তিতে ছত্রধর সহ ওই পাঁচজনের বিরুদ্ধে ইউএপিএ (জঙ্গীমূলক কার্যকলাপ) ধারায় মামলা রুজুর জন্য আদালতের কাছে আর্জি জানায় এনআইএ। আদালত সেই আর্জি মঞ্জুর করে। 


এদিন ছত্রধরের আইনজীবী দীপঙ্কর কুন্ডু এনআইএ এর এই মামলার ভিত্তিতে শুনানির জন্য এদিন আদালতের কাছে আর্জি জানান। অন্যদিকে, ২০০৮ সালে রাজধানী এক্সপ্রেসের ওপর হামলা চালায় মাওযবাদীরা। সেই ঘটনায় বাকি অভিযুক্তদের আগামী ১৫ ডিসেম্বর হাজিরার নির্দেশ দিয়েছে আদালত। 

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only