রবিবার, ১৫ নভেম্বর, ২০২০

কোভিড আক্রান্ত গর্ভাবতী, 'ভর্তি নিল না' কাশ্মীরের এক হাসপাতাল

 


শ্রীনগর, ১৫ নভেম্বর: কোভিড আক্রান্ত হওয়ায় হাসপাতালে ঠাঁই হয়নি অন্তঃসত্ত্বার।শেষমেশ হাতপাতালের দরজাতেই প্রসব করেন তিনি। অসহায় ওই অবস্থায় সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলেন পথ চলতিরা। কিন্তু এগিয়ে আসেননি চিকিৎসক বা স্বাস্থ্যকর্মী। এমনই অভিযোগ উঠল কাশ্মীরের বান্দিপোরা এলাকায়।


ঠিক কী হয়েছিল ঘটনাটি? স্থানীয় সূত্রে খবর, প্রসব যন্ত্রণা নিয়ে বান্দিপোরার একটি জেলা হাসপাতালে যান ওই অন্তঃসত্ত্বা। হাসপাতালের তরফে তাঁকে কয়েকটি শারীরিক পরীক্ষা করতে দেওয়া হয়। এরমধ্যে কোভিড পরীক্ষাও ছিল। পরীক্ষার পর ওই প্রসূতিকে কোভিড পজিটিভ পাওয়া যায়। সেই রিপোর্ট দেখে আত্মারাম খাঁচাছাড়ার দশা হয় হাসপাতাল কর্তূপক্ষের।অভিযোগ এরপরই ওই প্রসূতিকে ভর্তি নিতে অস্বীকার করে হাসপাতাল।পরিবর্তে তাকে প্রায় ২৫ কিমি দূরে হাজিন এলাকায় একটি কোভিড হাসপাতালে রেফার করা হয়। ঘটনাচক্রে ওই সময় প্রসব বেদনা বেড়ে যায়। ফলে উপায়ন্তর না পেয়ে হাসপাতালের গেটের সামনেই সন্তানের জন্ম দেন ওই মহিলা। 


প্রসূতির পরিবারের অভিযোগ, একাধিকবার অনুরোধ করা হয় চিকিৎসকদের কাছে। কিন্তু কোনও লাভ হয়নি। যদিও পথচলতি মানুষেরা সাহায্যের জন্য এগিয়ে আসেন। অমানবিক ওই ঘটনা প্রকাশ্যে আসতেই স্থানীয়রা হাসপাতালের সামনে বিক্ষোভ দেখাতে শুরু করে।হাসপাতাল কর্তূপক্ষ ঘটনার তদন্ত শুরু করেছে।  অভিযুক্ত চিকিৎসকদের বেতন আটকে দেওয়ারও পাশাপাশি পাঠানো হয়েছে শোকজ নোটিশও।    

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only