বুধবার, ২৫ নভেম্বর, ২০২০

ধর্মঘট করে নয়, সব কিছু সচল রেখে হোক প্রতিবাদঃ দোলা সেন



পুবের কলম প্রতিবেদকঃ­ কেন্দ্রীয় সরকারের নানা জনবিরোধী নীতির প্রবল বিরোধিতা করলেও তৃণমূল কংগ্রেস কোনওভাবেই ধর্মঘটকে সমর্থন করে না। তাই মঙ্গলবার তৃণমূলের তরফ থেকে স্পষ্ট ভাষায় জানিয়ে দেওয়া হয়েছে, আগামী ২৬ নভেম্বরের সাধারণ ধর্মঘট কোনওভাবেই সমর্থন করছে না রাজ্যের শাসকদল। তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সবসময় বলেন, বনধ হল কর্মনাশা। একদিনের বনধে কোটি কোটি টাকার ক্ষতি হয়। একেতেই করোনার কারণে বাজার অর্থনীতি ধুঁকছে, এই অবস্থায় বনধ আরও সর্বনাশা হবে মনে করছে তৃণমূল। 


মঙ্গলবার এক ট্য‍ুইটবার্তায় আইএনটিটিইউসির সর্বভারতীয় সভানেত্রী দোলা সেন জানিয়েছেন, সব কিছু সচল রেখেই হোক প্রতিবাদ। চলুক রাজনৈতিক লড়াই। সেই লড়াইয়ে তৃণমূলের সমর্থন রয়েছে। তবে বনধে নয়। তৃণমূলের শ্রমিক সংগঠনের সভানেত্রী আরও জানিয়েছেন, আমরা কেন্দ্রীয় সরকারের শ্রমিক, কৃষক ও নানা জনবিরোধীনীতির বরাবর বিরোধিতা করে আসছি। বহু কেন্দ্রীয় নীতির বিরোধিতা করে লাগাতার আন্দোলন চালিয়ে আসছি। 


আমাদের নেত্রী রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে ২০১৯ থেকেই আমরা সংসদের ভেতরে বাইরে কেন্দ্রের বিরোধিতা যেভাবে চলছে তা আগামী দিনেও চলবে। কেন্দ্রীয় নীতিগুলো বিরুদ্ধে রাজপথে নেমে আমরা সুর চড়াচ্ছি। কলকাতায় ও সংসদের গান্ধীমূর্তির পাদদেশেও আমরা আমাদের অবস্থান, অনশন, মিটিং মিছিল জারি রেখেছি। কেন্দ্র সরকারের শ্রমিকদের স্বার্থহানিকারী শ্রমিক কোড আমরা মানি না। বিজেপির নাম না করে দোলা সেন বলেন, ওরা জোর খাটিয়ে যত অর্জিত অধিকার হরণ করার চেষ্টা করছে, বাংলায় সেই অপচেষ্টা রুখে দেওয়া হচ্ছে।  


আগামী ২৬ নভেম্বর বামেদের ১০ টি কেন্দ্রীয় সংগঠন যে ধর্মঘটের ডাক দিয়েছে,  তার পরিপ্রেক্ষিতে আইএনটিটিইউসির হয়ে দোলা সেনের বার্তা, আমাদের দলের সিদ্ধান্ত অনুযায়ী আমরা ধর্মঘটের রাস্তায় হাঁটি না। সবকিছু সচল রেখে প্রতিবাদ করছি। কারণ করোনার এই পরিস্থিতিতে দেশকে বাঁচাতে, একটা দিনের জন্য কেন, এক ঘন্টার জন্যও ধর্মঘট করা আমাদের উচিত হবে না। 


কেন্দ্রীয় নীতির বিরুদ্ধে আমরা সারা বছরের মতো মিটিং মিছিলে সামিল থাকব। রুখে দাঁড়াব কেন্দ্র সরকারের  দেশ বিক্রির সমস্ত নীতির বিরুদ্ধে চক্রান্ত ও ষড়যন্ত্রের বিরুদ্ধে। তাই আমাদের পক্ষ থেকে সকলের কাছে আবেদন, ২৬ নভেম্বর চাকাও ঘুরবে, ধোঁয়াও উড়ব, বাংলায় সচল থাকবে সব কিছু।


একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only