বুধবার, ১৮ নভেম্বর, ২০২০

হাসপাতালে চিকিৎসার অনুমতি অশীতিপর কবি ভারাভারা রাওকে



মুম্বই, ১৮ নভেম্বর: ভীমা কোরেগাঁও মামলায় অভিযুক্ত কবি ভারাভারা রাওকে চিকিৎসা করাতে ১৫দিনের জন্য নানাবতী হাসপাতালে পাঠানো হোক। মহারাষ্ট্র সরকারকে এমনই নির্দেশ দিল বম্বে হাইকোর্ট।পাশাপাশি আদালত জানিয়েছে, না জানিয়ে তাঁকে হাসপাতাল থেকেও ছাড়া যাবে না।  


অসুস্থতা সত্ত্বেও জামিন পাননি ৮০ বছরের অশীতিপর তেলেগু কবি। তবে এবার চিকিৎসার জন্য আদালতের অনুমতি পেলেন ভারাভারা রাও। হাসপাতালে চিকিৎসা করাতে চেয়ে বম্বে হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন তাঁর স্ত্রী। এদিন বিচারপতি এসএস সিন্ধে ও বিচারপতি মাধব জামদারের ডিভিশন বেঞ্চে সেই আবেদনের শুনানি হয়। আদালতে তেলেগু কবির আইনজীবী ইন্দিরা জয়সিং জানান, 'ভারাভারা রাও  ডিমনিশিয়ার জন্য শয্যাশায়ী। মূত্রদ্বারেও সংক্রমণ হয়েছে।  এখনই যদি তাঁকে সরানো না যায়, তাহলে জেলেই মারা যেতে পারেন।' 


উত্তরে সরকারি আইনজীবী দীপক ঠাকরে বলেন, তাকে জেজে হাসপাতালে স্থানান্তরিত করা হোক। সমস্ত রকম পরীক্ষাও হবে সেখানে। যদিও এই বক্তব্যের বিরোধিতা করেন ইন্দিরা জয়সিং। দু পক্ষের বক্তব্য শুনে বিচারপতি এএস শিন্ডে ও মাধব জামদারের ডিভিশন বেঞ্চ ভারাভারা রাওকে নানাবতী হাসপাতালে পাঠানোর নির্দেশ দেয়। পাশাপাশি নির্দেশ দেওয়া হয়েছে রাওয়ের চিকিৎসার যাবতীয় খরচ বহন করবে মহারাষ্ট্র সরকার।হাসপাতালের নিয়ম মেনে তিনি তাঁর পরিবারের সঙ্গেও দেখা করতে পারবেন বলেও জানিয়েছে আদালত।


২০১৮ সালে গ্রেফতার করা হয় ভারাভারা রাওকে। তাঁর বিরুদ্ধে অভিযোগ, প্রধানমন্ত্রীকে হত্যার ষড়যন্ত্রে যুক্ত ছিলেন তিনি। অধ্যাপক কবির বিরুদ্ধে ইউএপিএ আইনে একাধিক মামলা রুজু করা হয়।   

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only