বুধবার, ২৫ নভেম্বর, ২০২০

ভবঘুরেদের জন্য ফ্ল্যাটের ব্যবস্থা মানবিক মুখ্যমন্ত্রীর!



দেবশ্রী মজুমদার, রামপুরহাট: মানবিক মুখ্যমন্ত্রীর ভবঘুরেদের জন্য ফ্ল্যাট গৃহ নির্মাণের উদ্বোধন রামপুরহাটে। ভবঘুরেদের জন্য মাথার উপর ছাদ ও নিত্যদিন খাবার ব্যবস্থার প্রকল্প চালু করেছেন মুখ্যমন্ত্রী। এই থাকার জায়গার  ইংরেজি নাম "সেন্টার ফর আরবান হোমলেস"। এই  প্রকল্পটিতে তিনতলা বাড়ি তৈরি হবে যাতে ৫০ টি বেড থাকবে। রামপুরহাট পৌর এলাকার বিভিন্ন জায়গায় ভবঘুরেরা রাত্রি বাস করে। কেউ খোলা আকাশের নিচে, কেউ বাস স্ট্যান্ডে, আবার কেউ রেলওয়ে স্টেশন চত্বরে রাত কাটায়। এবার তাঁরা মাথার উপরে ছাদ ও দুবেলা দুমুঠো খেতে পাবেন।


এ প্রকল্পের জন্য মোট খরচ ১ কোটি ৪৪ লাখ ৮১ হাজার ১৭০ টাকা। বুধবার আনুষ্ঠানিকভাবে এই গৃহনির্মাণের  সূচনা করেন রাজ্যের কৃষিমন্ত্রী আশিস বন্দোপাধ্যায়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মিউনিসিপ্যাল ইঞ্জিনিয়ারিং ডাইরেক্টরের এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ার জয়দেব মণ্ডল, রামপুরহাট পৌরসভার সাব এসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার ডালটন চ্যাটার্জী, প্রাক্তন কাউন্সিলর এবং ভাইস চেয়ারম্যান সৌমেন ভকত সহ রামপুরহাট পৌরসভার কর্মী বৃন্দ এবং এলাকার বিভিন্ন মানুষজন। 


কৃষি মন্ত্রী জানান, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এর আগেও রামপুরহাটে বস্তিবাসীদের জন্য ফ্ল্যাট নির্মাণ করেছেন। এখন এলাকার ভবঘুরেদের জন্য থাকার ব্যবস্থা করে দিলেন। সেখানে বিনা পয়সায় মিলবে খাবার এবং রাত্রে থাকার ব্যবস্থা থাকবে। বর্তমানে সর্ব মোট ৫০ জনের ব্যবস্থা করা হয়েছে। আগামী ৯ মাসের মধ্যে এ গৃহ নির্মাণ সম্পন্ন হয়ে যাবে। তারপরেই এই ভবনের শুভ উদ্বোধন করা হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only