শনিবার, ১৪ নভেম্বর, ২০২০

কালীপুজোতে ভিড় কমল লোকালে

ছবি-সঞ্জয় প‍ুরকাইত


পুবের কলম প্রতিবেদক‌:­ লোকাল চালু হওয়ার দিন থেকেই ভিড়ে ঢাকা পড়ে গিয়েছে সামাজিক দূরত্ব। তারপর ট্রেন সংখ্যা বাড়ালেও নিয়ন্ত্রণ করা যায়নি ভিড়। মেট্রোর ক্ষেত্রেও একই অবস্থা। ই-পাসের মাধ্যমে ভিড় নিয়ন্ত্রণের ব্যবস্থা করা হলেও এখন পুরনো ছবিই  চোখে পড়ে। অনেকেই আশঙ্কা করেছিলেন কালীপুজোতে লোকালে ভিড় বাড়তে পারে। তবে শনিবার কালীপুজোতে লোকাল ও মেট্রোয় ভিড় অনেকটাই কম দেখা গেল। 



প্রসঙ্গত, কালীপুজোতে লোকাল বন্ধ রাখার জন্য কলকাতা হাইকোর্টে মামলা হয়েছিল। তাতে মামলাকারীদের প ক্ষ থেকে অভিযোগ জানানো হয়েছিল, যে কালীপুজোয় ভিড় বাড়তে পারে। তাই ওই দিন ট্রেন বন্ধ রাখার আর্জি জানানো হয়। সেই মামলার পরিপ্রেক্ষিতে কলকাতা হাইকোর্ট ট্রেন চালানো হবে কি না সেবিষয়ে রাজ্যকেই ঠিক করতে বলেছিল। যদিও হাইকোর্ট তার পর্যবে ক্ষণে জানিয়েছিল, লোকাল বন্ধ ছিল বলেই দূর্গাপুজোয় মানুষের ভিড় নিয়ন্ত্রণ করা গিয়েছিল। তবে এদিন ট্রেনে ভিড় কম হওয়ায় সংক্রমণের ঝুঁকি অনেকটাই নিয়ন্ত্রণে থাকবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। 


এদিন অধিকাংশ অফিস ছুটি থাকায় নিত্য যাত্রীদের ভিড় এদিন সেরকম ছিল না। অফিস টাইমের ট্রেনগুলিতেও এদিন যাত্রীদের সংখ্যা ছিল অনেকটাই কম। সাধারণত ভিড় নিয়ন্ত্রণের জন্য এই ট্রেনের সিটগুলিতে ২ জন করে বসার অনুরোধ জানানো হলেও এই কয়েকটা দিন পুরনো ছবিই দেখা গিয়েছে। অর্থাৎ ট্রেনের এক একটি সিটে ৪ জন করেই বসতে দেখা গিয়েছে যাত্রীদের। তবে এদিন যাত্রী সংখ্যা অনেকটাই কম ছিল। পাশাপাশি, বাস এবং মেট্রোতেও ভিড় ছিল অনেকটাই কম।  


একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only