শনিবার, ১৪ নভেম্বর, ২০২০

ধর্মনিরপেক্ষতা ও গনতান্ত্রিক পরিবেশ অক্ষুন্ন রাখতে বাম-কং ও তৃণমূলকে জোট করার আহ্বান জামায়াতের



পুবের কলম প্রতিবেদক­‌: বাংলায় ধর্মনিরপেক্ষতা ও গণতান্ত্রিক পরিবেশ অক্ষুন্ন রাখতে বামফ্রন্ট, কংগ্রেস ও তৃণমূল জোটবদ্ধ হোক। এমনটাই চাইছে জামায়াতে ইসলামি হিন্দের পশ্চিমবঙ্গ শাখা। ২০২১-এর ভোটে সাম্প্রদায়িক শক্তিকে ঠেকাতে সংগঠনের রাজ্য সভাপতি মাওলানা আব্দ‍ুর রফিক বাংলার ধর্মনিরপেক্ষ গণতান্ত্রিক রাজনৈতিক দলগুলিকে একজোট হয়ে লড়াই করার আহ্বান জানান। তিনি বলেন, এই বিষয়ে যাতে সকলেই উদ্যোগী হয় সেই জন্য কাজ শুরু করেছে জামায়াত। 


উল্লেখ্য, জামায়াতের পক্ষ থেকে রাজ্যের তিন প্রধান রাজনৈতিক দল--- জাতীয় কংগ্রেস, তৃণমূল কংগ্রেস ও সিপিএমের নেতাদের সাথে বৈঠক করেছে। তৃণমূল কংগ্রেসের বর্ষীয়ান নেতা ও রাজ্যের পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখার্জী, সিপিআইএমের পরিষদীয় দলনেতা সুজন চক্রবর্তী ও জাতীয় কংগ্রেস নেতা ও সাংসদ প্রদীপ ভট্টাচার্যের সাথে জামায়াতের প্রতিনিধিদল সাক্ষাৎ করেছেন। 


রাজ্যের প্রধান ধর্মনিরপেক্ষ ও গণতান্ত্রিক রাজনৈতিক দলগুলির অন্যান্য শীর্ষ নেতাদের সাথে বৈঠকের আয়োজন করেছে জামায়াত। মাওলানা আব্দ‍ুর রফিক আরও বলেন, যে সব ছোট ছোট রাজনৈতিক দল ধর্মনিরপেক্ষ ও গণতান্ত্রিক পরিবেশ রক্ষার জন্য কাজ করছে তারাও যাতে এই জোটে শামিল হয়ে ঐক্যবদ্ধভাবে আগামী নির্বাচনে অংশগ্রহণ করে জামায়াত সেই আহ্বান জানাচ্ছে। জামায়াতে ইসলামি হিন্দ জোট প্রক্রিয়ায় সক্রিয় ভূমিকা পালন করবে বলেও তিনি উল্লেখ করেন। মাওলানা রফিক জোটকে সফল করতে রাজ্যের গণতন্ত্রপ্রেমী, ধর্মনিরপেক্ষ ও শান্তিকামী শিক্ষানুরাগী, সমাজসেবী, শিক্ষাবিদ, বুদ্ধিজীবী ও ধর্মীয় ব্যক্তিদের এগিয়ে আসার আহ্বান জানান।


একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only