সোমবার, ১৬ নভেম্বর, ২০২০

পিএফআই সদস্যদের জামিনের আবেদন বাতিল মথুরা আদালতে



নয়াদিল্লি, ১৬ নভেম্বরঃ উত্তরপ্রদেশের মথুরা আদালত কেরলের সাংবাদিক সিদ্দিক কপ্পানের সহযোগী তিন পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়ার (পিএফআই) সদস্যের জামিনের আবেদন বাতিল করেছে। শুক্রবার অতিরিক্ত জেলা ও দায়রা জজ ময়ূর জৈন জামিনের আবেদন খারিজ করে দিয়েছেন।


পিএফআইয়ের কর্মী, যাদের জামিন আবেদন খারিজ করা হয়েছে তাঁরা হলেন আতিকুর রহমান, মাসুদ আহমদ ও মুহাম্মদ আলম। ২ অক্টোবর তাদের গ্রেফতার করা হয়। তাদের বিরুদ্ধে বেআইনি কর্মকাণ্ড (প্রতিরোধ) আইন, ভারতীয় দণ্ডবিধির ধারা ১২৪-এ রাষ্ট্রদ্রোহিতা সংক্রান্ত ধারা ১২৪-এ, ধারা ১৫৩ (ধর্মের ভিত্তিতে দলগুলির মধ্যে শত্র‍ুতা প্রচার করা), ২৯৫-এ এবং ৬৫,৭৫ আইনের ৬৫, ৭২ এবং সেকশন ৭৫ ধারায় মামলা করা হয়েছে । আতিকুর রহমান ছাত্র, মাসুদ আহমদ পিএইচডি করছেন আর মুহাম্মদ আলম একটি ক্যাবের চালক, যে তাদের হাথরসে নিয়ে যাচ্ছিল।


মথুরার একটি টোল প্লাজা থেকে উত্তরপ্রদেশ পুলিশ তাদের আটক করে যখন তাঁরা হাথরসে গত মাসে চারজন উচ্চবর্ণের পুরুষের হাতে নির্মমভাবে আক্রান্ত এবং গণধর্ষণের অভিযোগে মৃত দলিত মহিলার আত্মীয়দের সঙ্গে দেখা করতে যাচ্ছিলেন। যদিও কাপ্পান কেরলের বাসিন্দা এবং বছরের পর বছর ধরে দিল্লির নিজামুদ্দিন এলাকায় বসবাস করছেন, আতিকুর রহমান মুজাফফরনগরের বাসিন্দা, বাহরাইচের আহমেদ এবং রামপুরের আলম।


মথুরার একজন ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা বলেন, জিজ্ঞাসাবাদের সময় তারা বলেছে যে তারা দিল্লি থেকে হাথরাস যাচ্ছিল নির্যাতিতার পরিবারের সঙ্গে দেখা করতে এবং পরিবারের কণ্ঠস্বর তুলে ধরতে এবং তাদের ‘ন্যায়বিচার’ দেওয়া হোক এই দাবি জানাচ্ছিল।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only