সোমবার, ১৬ নভেম্বর, ২০২০

নোয়াপাড়া-দক্ষিণেশ্বরের মধ্যে মেট্রো চলাচল কবে থেকে জেনে নিন



পুবের কলম প্রতিবেদক­‌: খুব দ্রুতই চালু হচ্ছে নোয়াপাড়া থেকে দক্ষিণেশ্বরের মধ্যে মেট্রো পরিষেবা। কালীপুজোর আগেই এই দক্ষিণেশ্বরের মধ্যে মেট্রো চলাচল শুরু হওয়ার কথা ছিল। কিন্তু, প্রযুক্তিগত সমস্যার কারণে তা পিছিয়ে যায়। দীপাবলিতে রেল মন্ত্রী পীযুষ গোয়েল টু্ইট করে এবিষয়টি স্পষ্ট করেন। টু্ইটে তিনি জানান, ‘দক্ষিণেশ্বর পর্যন্ত মেট্রো সম্প্রসারণের কাজ দ্রুত গতিতে চলছে। দিক্ষণেশ্বর পর্যন্ত মেট্রো চলাচল শুরু করলে খুব সহজেই এবং অল্প সময়ে সেখানে পূর্ণার্থীরা যেতে পারবেন।’


দক্ষিণেশ্বর পর্যন্ত মেট্রো সম্প্রসারণের প্রকল্প দীর্ঘদিনের। সেখানকার কালীমন্দিরে যেভাবে পূণ্যার্থিদের সমাগম ঘটে তারফলে রাস্তায় ব্যাপক যানজট দেখা যায়। যা স্বাভাবিকভাবেই যাত্রীদের ভোগান্তিতে ফেলে। এরফলে ভক্তদেরও কালীমন্দিরে পৌঁছানোর জন্যও যাত্রীদের দীর্ঘ সময় লেগে যায়। তাদের হয়রানি হতে হয়। সেই সমস্যার সমাধানেই নোয়াপাড়া থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত মেট্রো যাতায়াতের সিদ্ধান্ত নেওয়া হয়। স্বাভাবিকভাবেই এই রুটে মেট্রো চালু হলে পূণ্যার্থিদের পাশাপাশি যাত্রীদেরও সুবিধা হবে। ইতিমধ্যেই দক্ষিণেশ্বরে স্টেশনের কাজ শেষ হয়ে গেছে। তবে আরও কিছু কাজ এখনও বাকি রয়েছে। 


অন্যদিকে, শিয়ালদা থেকে  বউ বাজার পর্যন্ত ইস্ট ওয়েস্ট মেট্রোর কাজ এখনও চলছে। সেই কাজও আগামী প্রথমের দিকেই শেষ করার পরিকল্পনা রয়েছে বলে মেট্রো সূত্রে জানা গিয়েছে। এই কাজ শেষ হয়ে গেলে হাওড়া থেকে শিয়ালদার মধ্যে খুব সহজেই অল্প সময়ে পৌঁছানো যাবে।  সাধারণত, এই দুটি স্টেশনের মধ্যে দূরত্ব খুব বেশি না হলেও রাস্তায় যানজটের কারণে দীর্ঘ সময় লেগে যায়। অফিস যাত্রীদের পাশাপাশি, দূরপাল্লার যাত্রীরাও এরফলে খুবই উপকৃত হবেন।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only