বৃহস্পতিবার, ২৬ নভেম্বর, ২০২০

পাঞ্জাবে ১ ডিসেম্বর থেকে রাতে কার্ফু

 



পাঞ্জাব, ২৬ নভেম্বর: কোভিড সংক্রমণকে বাগে আনতে নয়া উদ্যোগ পাঞ্জাব সরকারের। এবার রাতের বেলায় জারি হতে চলেছে কার্ফু। রাত ১০টা থেকে ভোর ৫টা পর্যন্ত বলবৎ থাকবে কার্ফু। ১ ডিসেম্বর থেকে নয়া নির্দেশিকা কার্যকর হতে চলেছে। নির্দেশ অমান্য করলে জরিমানার অঙ্কটাও দ্বিগুন করা হচ্ছে। 

দিল্লিতে করোনা সংক্রমণ মারাত্মকভাবে মাথাচাড়া দিয়েছে। শুধু দিল্লি নয়, সংক্রমণের সংখ্যা বেড়েছে এনসিআর অঞ্চলেও। দিল্লির হাল দেখে সিঁদুরে মেঘ দেখছেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এবার কড়া পদক্ষেপ গ্রহণ করছে সরকার। রাজ্যের তরফে কোভিড সংক্রান্ত বিধিনিষেধ ঘোষণা করা হয়েছে। ১ ডিসেম্বর থেকেই এই নিয়ম কার্যকর হবে। 

পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং নির্দেশ দেন, রাজ্যের প্রতিটি শহর ও নগরকে রাতের কার্ফু কড়া ভাবে মেনে চলতে হবে। রাত ১০টা থেকে ভোর ৫টা পর্যন্ত কারফিউ বলবৎ থাকবে। ১ ডিসেম্বর থেকেই কারফিউ কার্যকর হবে।


দেখা যাচ্ছে করোনার এতো বাড়াবাড়ির পরও, অনেকেই মাস্কছাড়া ঢিলেঢালা ভাবে চলছেন। অনেকেই ভাবছেন জরিমানার পরিমাণ কম থাকাতেই এহেন উদাসীনতা। তাই এবার থেকে জরিমানার অঙ্কও বাড়ানো হচ্ছে। এবার থেকে মাস্ক না পড়ে রাস্তায় বেরলে ধরা পড়লেই গুনতে হবে ১,০০০ টাকা। তবে শুধু মাস্ক ব্যবহার না করলেই যে এই জরিমানা দিতে হবে তা নয়। মানতে হবে অন্যান্য কোভিড বিধিও। হোটেল, রেস্তোরাঁ ও বিয়ে বাড়িগুলি রাত সাড়ে ৯টার মধ্যে বন্ধ করে দিতে হবে। ১৫ ডিসেম্বরের পর সরকারের তরফে একটি পর্যালোচনা বৈঠক করার কথা রয়েছে। এমনই জানিয়েছেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী।

উল্লেখ্য রাজ্য সরকারের রিপোর্ট বলছে, এ পর্যন্ত রাজ্যে আক্রান্ত ১,৪৭,৬৬৫ জন। এর মধ্যে অ্যাক্টিভ আক্রান্ত ৬,৮৩৪ জন। সুস্থ হয়ে উঠেছেন ১,৩৬,০০০ জন। মৃত্যু হয়েছে ৪,৬৫৩ জনের।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only