সোমবার, ১৬ নভেম্বর, ২০২০

আপাতত পারদ নামার সম্ভাবনা নেই, সপ্তাহের শেষে বৃষ্টির পূর্বাভাস



পুবের কলম প্রতিবেদক‌:­ বৃষ্টি নেই, তবুও আপাতত পারদ নামার সম্ভাবনা নেই। গত কয়েকদিন ধরেই রাতের তাপমাত্রা ঘোরাফেরা করছে ২০ থেকে ২১ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে। আগামী কয়েকদিনও তার কোনও হেরফের হবে না। এমনটাই জানালো আবহাওয়া দফতর। শুধু সকাল এবং ভোরবেলার দিকেই শীতের আমেজ বজায় থাকবে। এরইমাঝে বৃিষ্টর সতর্কতা দিল আবহাওয়া দফতর। আগামী শুক্রবার থেকে রাজ্যের বিভিন্ন জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে আবহাওয়া অফিসের তরফে জানানো হয়েছে। 


মূলত পূবালী হাওয়ার দাপটে রাজ্যের বাতাসে প্রচুর পরিমাণে জলীয় বাষ্প প্রবেশের সম্ভাবনা রয়েছে । তারফলে বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আলিপুর আহওয়া অফিস। অন্যদিকে, দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরের ওপর একটি নিম্নচাপ অক্ষরেখা অবস্থান করছে। এছাড়া পশ্চিম মধ্য বঙ্গোপসাগরের ওপরেও একটি নিম্নচাপ অক্ষরেখা অবস্থান করছে। এরফলে তামিলনাড়‍ু এবং অন্ধ্রপ্রদেশে বৃিষ্ট হচ্ছে। তাছাড়াও, দিপাবলীর রাতে রাজস্থানে ভারী বৃষ্টি হয়েছে। শিলাবৃষ্টিও হয়েছে। তারপ্রভাবে আকাশ পরিষ্কার থাকলেও উত্তুরে হাওয়া প্রবেশে বাধা পাওয়ায় তাপমাত্রা খুব বেশি নামছে না। 


অন্যদিকে, সোমবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৯.৬ ডিগ্রি সেলসিয়াস এবং দিনের তাপমাত্রা স্বাভাবিকের চেয়ে ২ ডিগ্রি বেশি। ৩১.৯ ডিগ্রি সেলসিয়াস ছিল এদিনের সর্বোচ্চ তাপমাত্রা। বাতাসে সর্বোচ্চ আপেক্ষিক আর্দ্রতা ছিল ৮৭ শতাংশ। আলিপুর আবহাওয়া অফিসের তরফে জানানো হয়েছে। বৃহস্পতিবার পর্যন্ত রাতের তাপমাত্রার কোনও হেরফের হবে না।


 

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only