রবিবার, ১ নভেম্বর, ২০২০

আবারও অবস্থার অবনতি সৌমিত্রের, রক্তদানের আহ্বান আর্টিস্ট ফোরামের



আবারও অবস্থার অবনতি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের। আবারও তাঁর ইন্টারনাল রক্তক্ষরণ শুরু হয়েছে। ফের কমেছে হিমোগ্লোবিনও। প্লেটলেটের সংখ্যাও নেমেছে। রবিবার সকাল থেকেই একাধিকবার অভিনেতাকে রক্ত দিতে হয়েছে। বিকালেও চলেছে তাঁর ব্লাড ট্রান্সফিউশন। সব মিলিয়ে আবারও অত্যন্ত সঙ্কটজনক অবস্থায় রয়েছেন সৌমিত্র। হাসপাতালের তরফে উদ্বেগ প্রকাশ করা হয়েছে চিন্তার বিষয় এটাই যে এদিন পর্যন্ত ধরে প্রায় ১১দিন হল চিকিৎসায় কোনও সাড়া দিচ্ছে না অভিনেতার মস্তিষ্ক। স্নায়ুর সমস্যা দিনকে দিন প্রকট হচ্ছে। ফিরেছে অচেতন ভাবও।

 

রবিবার বিকালে বেলভিউ হাসপাতাল সূত্রে বলা হয়েছে, রক্তে হিমোগ্লোবিন কমতেই রেচন প্রক্রিয়ায় ফের সমস্যা দেখা দেয়। তার জেরে এদিন কিছুটা বাধ্য হয়েই তৃতীয়বারের জন্য সৌমিত্রবাবুর ডায়ালিসিস করান চিকিৎসকেরা। তার পর অবশ্য তার ইউরিন আউটপুট মোটামুটি ঠিকঠাক খয়েছে। তাঁর দেহে ইউরিয়া ক্রিয়েটিনিনর মাত্রা স্বাভাবিক না হলেও এখনও তা নিয়ন্ত্রণে রয়েছে বলেই জানা গিয়েছে। এদিন তাঁর দেহের অভ্যন্তরীণ রক্তক্ষরণ বন্ধ করতে একাধিক ব্যবস্থা নেওয়া হয়েছে। তবে তাঁর ভেন্টিলেশন সাপোর্ট আগের মতোই ১০০ শতাংশ করা হয়েছে। ফুসফুসের অবস্থাও একইরকম রয়েছে বলে জানা গিয়েছে। দেহের পুরানো ক্যানসার আবারও জেগে উঠেছে। কিন্তু তা যাতে দেহের অনান্য অংশে ছড়িয়ে না পড়ে চিকিৎসকেরা এখন সেটাই চেষ্টা করে দেখছেন।

 

এদিকে বর্ষিয়াণ অভিনেতার রক্তের চাহিদার কথা মাথায় রেখে রক্তদানের আহ্বান জানিয়েছে রাজ্যের মোশন পিকচার্স আর্টিস্ট ফোরাম।ফোরামের পক্ষ থেকে তাঁর সদস্যদের কাছে বলা হয়েছে, 'আপনারা জানেন, আমাদের সভাপতি তথা কিংবদন্তি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় গুরুতর অসুস্থ এবং তাঁর জীবনদায়ী চিকিত্‍‌সা চলছে। তাঁর কিছু সময় অন্তর অন্তরই প্লেটলেট/ব্লাড ট্রান্সফিউশন করতে হচ্ছে। আপনি যদি শারীরিক ও মানসিকভাবে সুস্থ হন এবং রক্তদানে ইচ্ছুক হন (শুধুমাত্র A+ রক্তদাতা), তাহলে অনুগ্রহ করে অবিলম্বে ফোরামের অফিসে 7044061901/7044064901 এই নম্বরে যোগাযোগ করুন।'

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only