বুধবার, ১৮ নভেম্বর, ২০২০

টি টোয়েন্টি প্রিমিয়ার লিগে রামপুরহাটের সুমন্ত



দেবশ্রী মজুমদার, রামপুরহাট: টি টোয়েন্টি প্রিমিয়ার লিগে রামপুরহাটের সুমন্ত ওরফে বিট্টু গুপ্তা। তাঁর এই সাফল্যে উচ্ছ্বসিত গোটা রামপুরহাট। রামপুরহাটের কামারপট্টি মোড়ে তাঁর বাড়িতে গুণমুগ্ধ শুভাকাঙ্ক্ষীরা শুভেচ্ছা জানিয়ে গেছেন এই কৃতী ভূমিপুত্রকে। বৃহস্পতিবার কোলকাতার উদ্দেশ্যে রওনা দিচ্ছেন তিনি।


জানা গেছে, ২৪ নভেম্বর মোট ৬টি ক্লাব খেলবে প্রিমিয়ার লিগে। সুমন্ত খেলবে কার্স্টন ক্লাবের হয়ে। মাত্র ৫ বছর বয়সে বাবা ব্যাঙ্ক আধিকারিক অনিল গুপ্তার হাত ধরে ক্রিকেটীয় পথ চলা। তারপর  ২০০০ সালে আণ্ডার ১৪ বাংলা দলে খেলা শুরু। তারপর ক্রমান্বয়ে ২০০৮-৯ সালে আণ্ডার ১৭, ২০০৯-১০ সালে আণ্ডার ১৯ এবং ২০১৭-১৮ সালে জাতীয় ক্রীড়ায় সিনিওর বাংলা টিমে যোগদান। এই সময় বিজয় হাজারে ট্রফিতে ৫০ ওভারের ওয়ান ডে ম্যাচ খেলেন। পাশাপাশি, সৈয়দ মুস্তাক আলি টি টোয়েন্টি খেলেন। মাঝে ইস্টবেঙ্গলে ৪ বছর খেলেন। ও মোহন বাগান ক্লাবের হয়ে ১ বছর খেলেন। 


পাশাপাশি, কালিঘাট ও বরিষা স্পোর্টিং ক্লাবের হয়ে ২ বছর খেলেন তিনি। রামপুরহাট ভাঁড়শালা মোড়ে দীঘির পাড়ে তাঁর কোচিং স্কুল ড্রিম স্কুল একাডেমী। সেখানেই নতুন প্রজন্মের খেলোয়াড় তৈরির পাশাপাশি এখনও প্রতিদিন সকাল ও বিকালে অভ্যাস করেন। তাঁর এই সাফল্যে বাবা অনিল গুপ্তা ও মা শোভা গুপ্তার পাশাপাশি বাংলার স্বনামধন্য খেলোয়াড় মনোজ তেওয়ারি ও বর্তমান অনুর্ধ উনিশের কোচ প্রণব নন্দী এবং সি এ বির ডাইরেক্টর জয়দীপ মুখোপাধ্যায়ের অবদান অনস্বীকার্য, বলে জানান তিনি।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only