বুধবার, ২৫ নভেম্বর, ২০২০

তৈমুরের নতুন আবদার, কী সেই আবদার? জেনে নিন



নয়াদিল্লি, ২৫ নভেম্বর: জন্মের পর থেকেই স্টার তৈমুর আলি খান। পাপ্পারাজিদের ক্যামেরার লেন্সের তাক সবসময়েই নবাবপুত্রের দিকে। সে কী করছে, কী খাচ্ছে, কী পরছে- এসব চর্চার যেন অন্ত নেই। মা করিনা কাপুর খান ও বাবা সইফ আলি খানের থেকেও ছোট্ট তৈমুরকে নিয়ে যেন উৎসাহী অনুরাগীরা। কখনও মায়ের কোলে চড়ে, আবার কখনও বা বাবার সঙ্গে তার মজাচ্ছলে কোনও ছবি দেখে, সোশ্যাল মিডিয়ায় লাইক-কমেন্টের বন্যা বয়ে যায়। সেই ছোট্ট তৈমুরকেই কিনা এবার দেখা গেল একেবারে অন্য অবতারে। মাটির পাত্র বানাচ্ছে ছোট্ট তৈমুর!


হিমাচলে ভূত পুলিশের শুটিংয়ে ব্যস্ত সইফ। শুটিংয়ের জন্য দিওয়ালির আগেই ধর্মশালায় সইফের সঙ্গে পৌঁছেছিলেন করিনা ও তৈমুরও। বাবা সইফ যখন কাজে ব্যস্ত, তখন ছোট্ট তৈমুরের বায়না পূরণ করতে বেবোকে দেখা গেল এক অন্য ভূমিকায়। অন্তঃসত্ত্বা করিনা তাঁর ছোট্ট ছেলে তৈমুরকে শেখাচ্ছেন কীভাবে মাটির পাত্র বানাতে হয়। সেই ছবি বেবো পোস্ট করেছেন ইনস্টাগ্রামে। ক্যাপশনে লিখেছেন, 'পট-পট-পটারি।'


ধর্মশালায় ধর্মাকোটের এক মূৎশিল্পীর বাড়িতে যান করিনা ও তৈমুর। সেখানে দু হাতে কাদা মেখে রীতিমতো মাটির পাত্র গড়ল মা-ছেলে। কীভাবে মাটির দলা ধীরে ধীরে পাত্রের আকার নিচ্ছে, তা অবাক নজরে দেখছেন ছোট্ট তৈমুর। আর একজন নিখুঁত মূৎ শিল্পীর মতো বেবো শেখাচ্ছেন কীভাবে বানাতে হয় মাটির পাত্র কিংবা কোন অংশে কীভাবে চাপ দিতে হয়।আর বাধ্য ছাত্রের মতো তা শিখেও নিচ্ছে তৈমুর।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only