মঙ্গলবার, ২৪ নভেম্বর, ২০২০

গোপনে বাইডেনের সঙ্গে যোগাযোগ রাখছেন ট্রাম্প প্রশাসনের কর্মকর্তারা



ওয়াশিংটন, ২৪ নভেম্বরঃ নির্বাচনে মার্কিন মুলুকে রাজনৈতিক পালাবদল হয়েছে। তাই এবার প্রশাসনিক স্তরেও শিবির বদলের পালা শুরু হয়েছে। ওয়াশিংটন প্রশাসনের কর্মকর্তারা এখন থেকেই গোপনে বিডেন শিবিরের সঙ্গে যোগাযোগ শুরু করে দিয়েছেন। স্বভাবতই বিড়ম্বনা বেড়ে গিয়েছে ট্রাম্প শিবিরের। মেয়াদ শেষ হতে আর মাত্র দু’মাস বাকি। তারপর সপরিবারে ও সপারিষদে হোয়াইট হাউস এবং ওভাল অফিস ছাড়তে হবে ডনকে। তাই এই সময়ে প্রশাসনিক কর্মকর্তাদেরকে দিয়ে কিছু অনুচিত কাজ করিয়ে নেওয়ার আশঙ্কা অমূলক নয়। কিন্তু বড়কর্তারা চাইলেও তাতে বাদ সাধছেন হোয়াইট হাউজের মেজো ও সেজকর্তারা।


তাঁরা বুঝতে পারছেন এখন কিছু উনিশ-বিশ করলে ২০ জানুয়ারি বিডেন ক্ষমতায় এসে তাঁদেরকে জবাবদিহি কিংবা শাস্তির মুখে পড়তে হবে। তাই তাঁরা এখন খুব সাবধানি পদক্ষেপ করছেন। অনেক হিসেব-নিকেশ করে তবেই ফাইলপত্রে সই-সাবুদ করছেন। বেগতিক কিছু বুঝলে সই না করে যে কোনও অজুহাত দেখিয়ে লাল ফিতের ফাঁসে আটকে দিচ্ছেন ফাইল। এমনকী তাঁদের মধ্যে অনেকে এখন থেকেই বাইডেন ও তাঁর ঘনিষ্ঠদের সঙ্গে গোপনে গোপনে যোগাযোগ রাখছেন বলেও জানা গিয়েছে। 


সিএনএন এই চাঞ্চল্যকর খবর জানিয়ে বলে, প্রেসিডেন্ট ট্রাম্প এখনও পরাজয় স্বীকার না করলেও আমলাদের অধিকাংশই বুঝতে পারছেন যে, আর কোনওভাবেই ট্রাম্পের ফেরা সম্ভবপর নয়। অগত্যা তাঁরা শিবির বদলে ফেলছেন। যদিও ক্ষমতা হস্তান্তর প্রক্রিয়ার দায়িত্বে থাকা ইউএস জেনারেল সার্ভিসেস এখনও আনুষ্ঠানিকভাবে পালাবদলের কাজ শুরু করেনি। এই বিভাগ থেকেই বিদায়ী এবং বিজায়ী শিবিরের সঙ্গে যোগাযোগ করে সমন্বয়ের মাধ্যমে ক্ষমতা হস্তান্তর পর্ব সুষ্ঠুভাবে সম্পন্ন করা হয়।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only