রবিবার, ১ নভেম্বর, ২০২০

কুইবেকে ছুরি হামলায় হত ২, আহত



কুইবেক, ১ নভেম্বরঃ কানাডার কুইবেক শহরে অজ্ঞাতপরিচয় এক দুষ্কৃতীর ছুরি হামলায় ২ জন নিহত এবং ৫ জন জখম হয়েছেন। কুইবেক প্রদেশের আইনসভার কাছে এই ভয়াবহ হামলা হয়। জানা গিয়েছে, ঘাতকের বয়স ২০ বছরের মতো। শনিবার হ্যালোইন উৎসবের রাতে এই হামলায় উত্তর আমেরিকার দেশ কানাডায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। হামলার পর তাকে পুলিশ গ্রেফতার করেছে। তার কাছ থেকে একাধিক ছুরি ও তরবারি উদ্ধার হয়েছে। 


কুইবেক প্রাদেশিক আইনসভা চত্বরে কড়া পুলিশি নিরাপত্তার বন্দোবস্ত করা হয়েছে। আশপাশের সমস্ত এলাকা পুলিশ কর্ডন করে রেখেছে। যদিও এমনিতেই আইনসভা ভবন থাকায় এলাকাটিতে সবসময় পুলিশি টহল থাকে। তার ওপর হ্যালোইন উৎসব থাকায় নিরাপত্তা বাড়ানো হয়েছিল। তারপরেও সব নিরাপত্তা বেষ্টনী ভেদ করে পুলিশের নজর এড়িয়ে ৭ জনকে ছুরি হামলার ঘটনায় কানাডাবাসী ভীষণভাবে ক্ষুব্ধ হয়েছেন। নিরাপত্তায় কেন ঢিলেঢালা বা গাফিলতি ছিল, তা খতিয়ে দেখতে আলাদা তদন্ত শুরু হয়েছে।


কুইবেক পুলিশের মুখপাত্র এটিনি ডোয়ন জানিয়েছেন, হামলাকারীকে ধরতে রাতের অন্ধকারেও গোটা এলাকায় চিরুনি তল্লাশি চালানো হয়। তাই অজানা আশঙ্কায় স্থানীয় বাসিন্দাদের সতর্ক করা হয়েছিল। সকলকে বাড়ির ভিতর থাকতে বলা হয়েছিল। কারণ, প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ঘাতকের পোশাক ছিল অন্যরকম এবং তার কাছে একাধিক ধারালো অস্ত্র ছিল। রক্তাক্ত অবস্থায় ৫ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে কারও অবস্থা আশঙ্কাজনক নয় বলে জানা গিয়েছে। এই হামলার উদ্দেশ্য সম্পর্কে কিছু জানা যায়নি।  


একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only