বুধবার, ১৮ নভেম্বর, ২০২০

বাড়িতে গিয়ে সৌমিত্র চট্টোপাধ্যায়কে শেষ শ্রদ্ধা জানালেন অধীর চৌধুরী



পুবের কলম প্রতিবেদকঃসৌমিত্র চট্টোপাধ্যায়ের শেষ যাত্রায় যোগ দিতে পারেননি তিনি। তাই বুধবার প্রয়াত সৌমিত্র চট্টোপাধ্যায়ের গলফ গ্রিনের বাড়িতে গিয়ে তাকে শেষ শ্রদ্ধা জানালেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী। এদিন অধীর বাবু সৌমিত্র চট্টোপাধ্যায়ের গলফ গ্রিনের বাড়িতে এসে বাড়িতে এসে প্রথমেই দেখা করেন তাঁর কন্যা পৌলোমী বসুর সঙ্গে । সেখানে দাঁড়িয়ে বেশ খানিকক্ষণ কথা বলেন দু'জনে। এরপর তিনি পৌলোমী দেবীর কাছ থেকে অনুমতি চেয়ে নেন যেন তাঁর বাবার ছবিতে মাল্যদান করতে পারেন।



এরপর সৌমিত্র চট্টোপাধ্যায় যে ঘরে থাকতেন সেই ঘর ঘুরে দেখেন অধীর রঞ্জন চৌধুরী। সেখান থেকে বেরিয়ে আসার পর তিনি সাংবাদিকদের মুখোমুখি হন। অধীর বাবু সাংবাদিকদের জানিয়েছেন, সৌমিত্র চট্টোপাধ্যায়ের ঘর দর্শন করে তিনি উপলব্ধি করেন যেন তীর্থ যাত্রা করলেন। সৌমিত্র চট্টোপাধ্যায় কত সাধারণ জীবন যাপন করতেন তা তুলে ধরলেন অধীর বাবু। তিনি জানিয়েছেন এখনও সৌমিত্র চট্টোপাধ্যায়ের টেবিলে পড়ে রয়েছে তাঁর আঁকা ছবি ও লেখা। বাংলার এক কৃতি সন্তান ছিলেন বলেও মন্তব্য করলেন অধীর রঞ্জন চৌধুরী।

পাশাপাশি এদিন তৃণমূল সরকারকেও একহাত নেন তিনি। তিনি জানিয়েছেন ২০১১ সালে যখন তৃণমূল সরকার ক্ষমতায় আসে তারপর থেকেই সৌমিত্র চট্টোপাধ্যায়ের কাছ থেকে নানা পদ কেড়ে নেওয়া হয়।এবং তার পরেও তাকে কোনরকম সম্মানে সম্মানিত করা হয়নি। কিন্তু তার মৃত্যুর পর তাঁর মরদেহ নিয়ে নাটক হয়েছে বলে মন্তব্য করেছেন অধীর রঞ্জন চৌধুরী। পাশাপাশি তিনি সরকারের কাছে আবেদন জানিয়েছেন, সত্যজিৎ রায় ফিল্ম ইনস্টিটিউট এ যেন সৌমিত্র চট্টোপাধ্যায়ের নামে একটি চেয়ার রাখা  হয়।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only