শুক্রবার, ৬ নভেম্বর, ২০২০

শেষ দফা ভোটের আগে বিহারে নগদ টাকা বিলি করছে বিজেপি , ভিডিয়ো ফাঁস করে দাবি আরজেডির



পুবের কলম প্রতিবেদকঃআরজেডি বিহারের শেষদফা ভোটের আগে বিজেপির বিরুদ্ধে চাঞ্চল্যকর অভিযোগ আনল। তেজস্বী যাদবের দলের দাবি খোলাখুলি নগদ টাকা ছড়িয়ে ভোট কেনার চেষ্টা করছে গেরুয়া শিবির। নিজেদের হার বুঝতে পেরেই এমন মরিয়া হয়ে উঠেছে তারা। কেবল অভিযোগই নয় তার সপক্ষে একটি ভিডিয়োও শেয়ার করেছে বিরোধী মহাজোটের অন্যতম দলটি।

রাষ্ট্রীয় জনতা দলের নিজস্ব টুইটার হ্যান্ডলে শেয়ার করা হয়েছে ওই ভিডিয়োটি। সেখানে দেখা যাচ্ছে এক ব্যক্তি নগদ টাকা ভাগ করে দিচ্ছেন বেশ কিছু মানুষের মধ্যে। ভিডিয়োটি পোস্ট করে আরজেডি লিখেছে ‘এটা বিহার, সাহেব। আপনারা বিহারবাসীকে কিনতে পারবেন না। বিজেপি হার স্বীকার করে নিয়ে এবার খোলাখুলি টাকা ছড়াতে শুরু করেছে।’

প্রসঙ্গত গত মাসে এই একই অভিযোগ উঠেছিল আরজেডির বিরুদ্ধেও। তবে ভোট কেনা নয় অভিযোগ ছিল নির্বাচনের টিকিট কেনার। পটনায় আরজেডি নেতা সঞ্জয় সিংয়ের গাড়ি থেকে উদ্ধার করা হয়েছিল ৭৪ লক্ষ টাকা। রাজ্যের উপমুখ্যমন্ত্রী সুশীলকুমার মোদির অভিযোগ ছিল ওই টাকা নির্বাচনের টিকিট কেনার জন্য রাখা হয়েছিল। তবে গাড়ির চালক পরে জানান গাড়িটি সঞ্জয়ের হলেও টাকা বাজেয়াপ্ত করার সময় তিনি সেখানে উপস্থিত ছিলেন না।

বিহারের তিন দফার ভোটের আর এক দফাই বাকি রয়েছে। এই পরিস্থিতিতে রাজ্যের রাজনৈতিক পরিবেশ সরগরম। গতকাল এক জনসভায় কংগ্রেস নেতা রাহুল গান্ধি হুংকারের সুরে বলেন বিহারের ভোটেও ইভিএম কারচুপি হতে পারে। তবে তা সত্ত্বেও বিহারে ‘পরিবর্তন’ আসবে। তাঁর দাবি ওটার নাম ইভিএম নয় এমভিএম। অর্থাৎ মোদি ভোটিং মেশিন! কিন্তু মোদি ভোটিং মেশিন হোক বা মোদির সংবাদমাধ্যম কাউকেই তিনি ভয় পান না। ভোটে বিরোধী মহাজোটই যে জয়লাভ করবে সে ব্যাপারে তিনি নিশ্চিত বলেই দাবি করেন প্রাক্তন কংগ্রেস সভাপতি।


একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only