সোমবার, ৯ নভেম্বর, ২০২০

নিমতিতায় অনুষ্ঠিত হল রক্তদান শিবির, আয়োজনে "আমার গ্রাম আমার পরিচয়" নামক সেচ্ছাসেবী দল



মিজানুল কবির ,নিমতিতা:প্রায়শই শোনা যায় ব্ল্যাড  ব্যাংকে রক্তের আকাল । রোগীর পরিজনদের রক্ত জোগাড় করতে করতে ছিঁড়ে যায় পায়ের সুতো। ঠিক এমন পরিস্থিতি যাতে না আসে তার জন্য সেচ্ছাসেবী সংগঠন অনেকাংশে রক্তের ঘাটতি কমাতে রক্তদান শিবিরের আয়োজন করে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। ঠিক তেমনি গতকাল মুর্শিদাবাদের  প্রত্যন্ত অঞ্চলের নিমতিতা একদল যুবক যুবতীদের আয়োজনে অনুষ্ঠিত হল রক্তদান কর্মসূচি । আমার গ্রাম আমার পরিচয় নামক এই সেচ্ছাসেবী সংস্থার তরফে আয়োজিত রক্তদান শিবিরে উক্ত অঞ্চলের জনা চল্লিশেক   যুবক- যুবতীদের মাস্ক পড়ে সামাজিক দূরত্ব বজায় রেখে রক্তদান করতে দেখা যায় ।


                                                        (সুতি- ২ বিডিও সৌভিক ঘোষ মহাশয়)


 জঙ্গিপুর মহকুমা হাসপাতালের সহযোগিতায় সারাদিনের এই রক্তদান কর্মসূচি অনুষ্ঠানে সুতী - ২ নং ব্লকের বিডিও সৌভিক ঘোষ মহাশয় এসে উদ্যমী রক্তদাতাদের শুভেচ্ছা জানানোর পাশাপাশি মনোবল বাড়াতে সাহায্য করেন । 

প্রসঙ্গত উল্লেখ্য যে "আমার গ্রাম আমার পরিচয়" নামক এই সেচ্ছাসেবী সংগঠন বেশ কিছুদিন ধরেই শামসের গঞ্জের বিস্তীর্ণ এলাকা জুড়ে কখনও মাঠ ঘাটে সাফাই অভিযান, নদী ভাঙ্গনের অসহায় দুস্থ মানুষের জন্য কমিউনিটি কিচেন সহ একাধিক কর্মসূচি পালন করে চলেছে ।




"আমার গ্রাম আমার পরিচয় " সেচ্ছাসেবী সংস্থার তরফে বলা হয় " আমরা কিছুদিন আগেই মহকুমা হাসপাতাল থেকে জানতে পারি যে করোনা অতিমারির সময়ে রক্তের ঘাটতি খুব , এও জানতে পারি এলাকায় বেশ কিছু থ্যালাসেমিয়া রোগীও বিদ্যমান সেই কারণেই আমাদের আজকের এই কর্মসূচি আয়োজন করা যাতে করে কিছুটা হলেও রক্তের ঘাটতি কমে "।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only