রবিবার, ১৫ নভেম্বর, ২০২০

অপহৃত ফিলিস্তিনি মহিলা সাংবাদিক সহ ১৭



পুবের কলম আন্তর্জাতিক ডেস্কঃ ফিলিস্তিনের এক মহিলা চিত্র সাংবাদিক সহ মোট ১৭জনকে অপহরণ করে নিয়ে গিয়েছে ইসরাইলি সেনা জওয়ানরা। ওই তরুণী ফোটোগ্রাফারের নাম বুশরা আল-তাবিল,বয়স ২৭ বছর। অপহৃতদের মধ্যে রয়েছেন বেশ কয়েকজন মানবাধিকার আন্দোলনের কর্মী। শুক্রবার এ খবর জানায় প্যালেস্টাইন ইন্টারন্যাশনাল ব্রডকাস্ট। বুশরা ছাড়াও আরও ২৬জন ফিলিস্তিনি সাংবাদিক ইসরাইলের বিভিন্ন কারাগারে দীর্ঘদিন ধরে আটকে রয়েছেন। এদিন বুশরাকে গ্রেফতার করা হয় নাবলুস শহরের চেকপয়েন্ট থেকে। উল্লেখ্য এর আগে ৮ মাস জেল খাটার পর ২৮ জুলাই মুক্তি পান বুশরা। 

অন্যদিকে ১৭ বছর ধরে টানা কারাগারে আবদ্ধ করে রাখা হয়েছিল ফিলিস্তিনি নাগরিক কামাল আবু ওয়াইরকে। ২৯ বছর বয়সে তাঁকে বানোয়াট অভিযোগে গ্রেফতার করেছিল ইসরাইলি পুলিশ। সেই থেকেই কারাগারে ছিলেন ওই যুবক। মৃতু্যর সময় তাঁর বয়স হয় ৪৬ বছর। ১০ নভেম্বর তাঁর মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হলে ফিলিস্তিনিরা ক্ষোভে ফেটে পড়েন। 

এই নিয়ে চলতি বছর ইসরাইলি কারাগারে দু’জন ফিলিস্তিনি নাগরিকের ইন্তেকাল হল। অভিযোগ উঠেছে, জেলখানায় নিয়ম করে নারকীয় নির্যাতন চালানো হয়। তারওপর বিনা চিকিৎসায় মারা গেলেন এই দু’জনেই। এদিকে অপহৃত চিত্র সাংবাদিক বুশরার আব্বা তাঁর মেয়ের ছবি বুকে ঝুলিয়ে মুক্তির দাবিতে বিক্ষোভ দেখাচ্ছেন। সেই ছবি ভাইরাল হয়েছে। জার্নালিস্ট সাপোর্ট কমিটি শুক্রবার এসব তথ্য জানায়।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only