সোমবার, ৩০ নভেম্বর, ২০২০

শহরের ৪ বেসরকারি হাসপাতাল ঘুরেও মিলল না বেড, মৃত্যু শিশুর



পুবের কলম প্রতিবেদক: পরপর চারটি বেসরকারি হাসপাতাল ঘুরেও কোথাও মিলল না বেড, কোথাও বা ডাক্তার নেই অজুহাতে ফেরানো  হয়েছে। অবশেষে মারা  গেল একরত্তি শিশু। শহরে ফের অমানবিকতার ছবি দেখ রোগীর পরিবার।

অভিযোগ, চার হাসপাতালে ঘুরেও কোথাও চিকিৎসার বন্দোবস্ত হয়নি, ফলে বিনা চিকিৎসায় শিশুর মৃত্যু হয়। জানা গিয়েছে মৃত শিশুটির নাম শেখ তানভীর হোসেন (৯)। পরিবারের অভিযোগ, বুক ও পেটে ব্যথা নিয়ে প্রায় ৫-৬ ঘণ্টা ধরে শহরের একাধিক বেসরকারি হাসপাতালে ঘুরেছেন তাঁরা। কিন্তু কোথাও চিকিৎসা করানোর সুযোগ পায়নি। ফলে অবেহেলায়,যন্ত্রণায় ছটফট করতে করতে মৃত্যুর কোটে ঢলে পড়ে। 

জানা গিয়েছে, তানভীরকে প্রথমে ভাগীরথী নেওটিয়া হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। কিন্তু তাঁদের জানিয়ে দেওয়া হয় যে, চিকিৎসক নেই, বেডও নেই। তারপর বেলভিউ ক্লিনিকে নিয়ে যাওয়া হলেও ফিরিয়ে দেওয়া হয়। শুধু বাই নয়, অসুস্থ শিশুকে বিনা চিকিৎসায় ফিরিয়ে দেয় সিএমআরআই হাসপাতাল ও পার্ক ক্লিনিক। পরে তানভীর হোসেনকে নিয়ে পরিবারের লোকজন রবিবার দিন পৌঁছয় এসএসকেএম বা পিজি হাসপাতালে। সেখানে ভর্তি করে অপারেশনের প্রস্তুতিও নেওয়া হয়েছিল। কিন্তু রবিবার গভীর রাতে মৃত্যু হয় তানভীরের। খবর  লেখা পর্যন্ত কোনও হাসপাতালের প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only