সোমবার, ৩০ নভেম্বর, ২০২০

শহরে ফের কনটেনমেন্ট জোন



পুবের কলম প্রতিবেদক:­ করোনা মোকাবিলায় ফের কোমর বেঁধে  নামল কলকাতা পুরনিগম। সংক্রমণ যেখানে বেশি সেই এলাকাকে কনটেনমেন্ট জোন হিসাবে চিহ্নিত করে নেওয়া হচ্ছে ব্যবস্থাপনা। সেই সূত্র ধরেই এবার শহরের তিনটি এলাকাকে কনটেনমেন্ট জোন ঘোষণা করেছে প্রশাসন। এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, কলকাতার ২০ নম্বর বালিগঞ্জ সার্কুলার রোডের দু’টি আবাসন, টালিগঞ্জের ১৬ নম্বর বসন্ত রায় রোডের একটি কমপ্লেক্স, ৯ নম্বর ভ্যালি-পার্কের একটি বহুতল কনটেনমেন্ট জোন।

সূত্রের খবর, ওইসব অঞ্চলগুলিতে করোনা সংক্রমণ বাড়ছে, তাই কনটেনমেন্ট জোন ঘোষণা করেছে প্রশাসন। মানুষকে যেমন সচেতন করা হচ্ছে তেমনি করোনা-বিধি মানার উপর প্রচারাভিযান চালানো হচ্ছে। রবিবারপুরনিগমের তরফে এলাকাগুলিকে স্যানিটাইজও করা হয়।

প্রসঙ্গত, করোনা সংক্রমণে বর্তমানে জেলার থেকে কলকাতার অবস্থা অত্যন্ত খারাপ। রোজ প্রায় ৮০০-র কাছাকাছি মানুষ আক্রান্ত হচ্ছেন। এদিকে আনলক পর্বে মানুষের আনাগোনা বেড়েছে। শহরের আশেপাশের এলাকাগুলি থেকে বহু মানুষ আসছেন  প্রতিদিন। কোভিড প্রোটোকল মানছেন না অনেকেই। ফলে সংক্রমণ বেড়েছে কিছুটা। তাই কনটেনমন্টে জোন হিসাবে ঘোষণা করে পরিস্থিতি মোকাবিলার চেষ্টা করা হচ্ছে। বিভিন্ন এলাকায় জীবাণুমুক্তকরণের কাজ হচ্ছে রোজ। ক্যানন মিস্ট মেশিনের সাহায্যে রাস্তায় জীবাণুনাশক ছড়ানো হচ্ছে।  মাস্ক-স্যানিটাইজার ব্যবহারের উপর জোর দিতে মানুষকে সচেতন করছেন পুরকর্মীরা। উল্লেখ্য, করোনা পরিস্থিতি শুরু হওয়ার পর থেকেই কনটেনমেন্ট জোন চালু হয়। এক সময় এর সংখ্যা একশোর ওপর ছিল। কিন্তু ধীরে ধীরে তা কমতে থাকে। ফের তিনটি  এলাকাকে কনটেনমেন্ট জোনের আওতায় আনল প্রশাসন।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only