শুক্রবার, ২৭ নভেম্বর, ২০২০

‘করোনা প্রাণ কেড়েছে বহু মানুষের, তবে শিখিয়েছে অনেক কিছুই’:জিডি-র সপ্তাহব্যাপী অনুষ্ঠানের শেষ দিনে সিইও মুশরেফা ও অভিনেতা গৌরব



পুবের কলম প্রতিবেদক:­ সব ঠিকঠাক চলছিল, হঠাৎই করোনা এসে কেমন যেন স্তব্ধ হয়ে গেল গোটা দুনিয়া। যদিও আস্তে আস্তে ফের ছন্দে ফিরছে মানুষ। ভ্যাকসিন নিয়েও একটা আশার আলো দেখা যাচ্ছে। কিন্তু কি শিখলাম আমরা? এ নিয়ে জিডি-র সিইও মুশরেফা হোসেন ও অভিনেতা গৌরব রায়চৌধুরির কথায়, ‘করোনা বহু মানুষের প্রাণ কেড়েছে ঠিকই,তবে মানুষ অনেক কিছুই শিখিয়েছে।’ নিউ-নর্মালে কেমন করে নিজেকে চালাবেন যুব-সমাজ? এ নিয়েই সপ্তাহব্যাপী জিডি হাসপাতাল ও ডায়াবেটিস ইন্সটিটিউটের সপ্তাহব্যাপী ‘ডায়াবেটিস ডে’ পালনের অনুষ্ঠানের শেষ দিনে এ কথাই বলেন তাঁরা।

এ দিনের আলোচনায় অভিনেতা গৌরব রায়চৌধুরি জানান, খাদ্যাভাস,নিয়মিত ঘুমের ইত্যাদির ওপর নজর দিতে হবে। তিনি মদ্যপান ও ধূমপানের থেকে দূরে থাকার পরামর্শও দেন। করোনা নিয়মানুবর্তিতার দিকে নজর দেওয়া, পরিবারকে সময় দেওয়া ও পাশে থাকার মতো বিষয়গুলি কীভাবে শিখিয়েছে তার উপরেও আলোকপাত করেন তিনি।

গৌরবের কথার রেশ ধরেই জিডি হাসপাতালের সিইও মুশরেফা হোসেন বলেন, করোনাকালে আমরা নিজেদেরকে নতুন করে খুঁজে পেয়েছি। নিজের সঙ্গে যে ঘনিষ্ঠতা হয়েছে, তা কোনওদিনও ভুলব না। অনেক মানুষের প্রাণ গিয়েছে, তবে এটাও ঠিক যে, করোনা আমাদের অনেক কিছুই শিখিয়েছে।

প্রসঙ্গত, জিডি হাসপাতাল ‘ডায়াবেটিস ডে’ উপলক্ষ্যে প্রত্যেক বছর ‘হাঁটো বাংলা হাঁটো’ কর্মসূচি পালন করে। কিন্তু এবছর করোনা আবহে তা হয়নি। তাই ভার্চুয়াল অনুষ্ঠান করে জিডি। সেই অনুষ্ঠান শুরু হয় ২০ নভেম্বর, বৃহস্পতিবার ২৭ তারিখ শেষ হয়। এ দিন ছিল শেষ দিন।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only