রবিবার, ২২ নভেম্বর, ২০২০

ভেন্টিলেশনে অসমের প্রাক্তন মুখ্যমন্ত্রী

 



গুয়াহাটি, ২২ নভেম্বর: করোনাকে জয় করেছেন। কিন্তু এরপরও সুস্থ নন অসমের ৩ বারের প্রাক্তন মুখ্যমন্ত্রী তরুন গগৈ। শরীরের একাধিক অঙ্গ কাজ করা বন্ধ করে দিয়েছে। পুরোপুরি সংজ্ঞাহীন অবস্থায় রয়েছেন প্রবীণ এই কংগ্রেস নেতা। রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রীর স্বাস্থ্য নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন স্বাস্থ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা।তিনি জানান, শ্বাসকষ্টের সমস্যা রয়েছে। তাই তাঁকে ভেন্টিলেটর সাপোর্টে রাখা হয়েছে।

         ২ নভেম্বর থেকে গুয়াহাটি মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি বছর ৮৬-র প্রবীণ এই রাজনীতিবিদ। শনিবার বিকেল থেকে দ্রুত শারীরিক অবস্থার অবনতি ঘটতে থাকে। হাসপাতাল সূত্রে খবর, মাল্টি-অর্গান ফেলিওরের পাশাপাশি শ্বাসকষ্টের সমস্যাও বাড়তে থাকে। এরজন্য তাঁকে ইনটিউবেশন ভেন্টিলেটর সাপোর্টে রাখা হয়।খবর পেয়ে হাসপাতালে আসেন তরুণ গগৈয়ের সাংসদ পুত্র গৌরব গগৈ। তাঁর সঙ্গে ছিলেন রাজ্যের মুখ্য সচিব জিষ্ণু বড়ুয়া। অন্যদিকে, তরুন গগৈয়ের স্বাস্থ্যের বিষয়ে নিয়মিত হাসপাতালে গিয়ে খোঁজ নিচ্ছেন রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা।

হাসপাতাল সূত্রে খবর, কোভিডের পর জটিল শারীরিক সমস্যা দেখা দেয়।এরজন্য দিল্লির এইমসের চিকিৎসকদের সঙ্গে যোগাযোগ রেখে চলছে গুয়াহাটি মেডিক্যাল কলেজের (জিএমসিএইচ) চিকিৎসকরা। সব ধরণের পরামর্শ নেওয়া হচ্ছে। কিন্তু এই অবস্থায় তরুণ গগৈকে অন্য কোথাও স্থানান্তরিত করা সম্ভব নয় বলেও জানিয়েছেন জিএমসিএইচ-এর চিকিৎসকরা।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only