সোমবার, ৩০ নভেম্বর, ২০২০

ঐতিহ্যবাহী ট্রামে এবার দেখা যাবে আর্ট গ্যালারি



পুবের কলম প্রতিবেদক­: শহরের ট্রামলাইনে এবার ঘুরে বেড়াবে আর্ট গ্যালারি। যাতে দেখা যাবে বিভিন্ন চিত্রশিল্পী এবং আর্ট কলেজের পড়ুয়াদের আঁকা ছবি। এরকমই ট্রাম এবার দেখা যাবে মহানগরের রাস্তায়। পরিবহণ দফতর সূত্রের খবর, আগামী বৃহস্পতিবার থেকে এই ট্রাম পরিষেবা চালু হবে কলকাতায়। জানা গিয়েছে, ধর্মতলার ডিপো থেকে এই ট্রাম ছাড়বে এবং তা শ্যামবাজার এবং দক্ষিণ কলকাতার বিভিন্ন এলাকায় ঘুরে বেড়াবে। এক কথায় প্রদর্শনীর জন্যই এই বিশেষ ট্রাম আনতে চলেছে রাজ্য পরিবহণ দফতর। 

শিল্পীদের পাশাপাশি, সাধারণ মানুষও এই ট্রামে চড়তে পারবেন মাত্র ৬ টাকা ভাড়া দিয়ে। পরিবহণ দফতর সূত্রে জানা গিয়েছে, যে সমস্ত শিল্পী বা শিল্পী সংস্থা নিজেদের আঁকা চিত্র ওই ট্রামে প্রদর্শন করতে চাইবেন তারা ওই ট্রাম বুকিং করতে পারবেন। এরজন্য ভাড়া বাবদ প্রতিদিনের হিসেব ৩৬০০ টাকা করে দিতে হবে। দুদিনের জন্য ভাড়া বাবদ ৬০০০ টাকা এবং তিনদিনের জন্য ৮০০০ হাজার টাকা দিয়ে বুক করা যাবে ওই ট্রাম। তারপরও যদি কেউ নিজের আঁকা ছবি আরও বেশিদিন ধরে রেখে প্রদর্শন করতে চান তাহলে ১৫০০ হাজার টাকা করে দিলেই হবে। তবে পড়ুয়াদের কথা মাথায় রেখে তাদের জন্য ৫০ শতাংশ ছাড় দেওয়া হবে বলে পরিবহণ দফতর সূত্রে জানা গিয়েছে। তারজন্য তাদের সংশ্লিষ্ট প্রতিষ্ঠান বা সংস্থার সচিত্র পরিচয় পত্র দেখালেই হবে। 

পরিবহণ দফতরের তরফে জানানো হয়েছে, শিল্পীদের সৃষ্টিকে আরও বেশি করে মানুষের তুলে ধরার জন্য এই পদক্ষেপ নেওয়া হয়েছে। ছুটির দিন শুধুমাত্র গড়িয়াহাট পর্যন্ত চলবে এই ট্রাম পরিষেবা। 

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only