শনিবার, ২৮ নভেম্বর, ২০২০

মারাদোনার হ্যান্ড অফ গড জার্সি নিলামে উঠতে পারে



পুবের কলম খেল ডেস্কঃ১৯৮৬ সালের মেক্সিকো বিশ্বকাপে ইংল্যান্ডের বিরুদ্ধে করা মারাদোনার দুটো গোল চর্চায় থাকবে। একটি হ্যান্ড অফ গড আর অন্যটি শতাব্দীর সেরা গোলের মর্যাদা পেয়েছিল। যে জার্সি পরে তিনি সেই ম্যাচটি খেলেছিলেন, সেই জার্সিটি এবার নিলামে উঠতে পারে। আমেরিকার একটি নিলাম সংস্থা এই প্রস্তাব দিয়েছে।

সেই বিখ্যাত জার্সি এই মুহূর্তে রাখা আছে ইংল্যান্ডের ম্যাঞ্চেস্টারে সেখানকার জাতীয় ফুটবল মিউজিয়ামে। যে ইংল্যান্ডের বিরুদ্ধে এই বিতর্কিত গোল সেই ইংল্যান্ডেই কেন জার্সি? সেদিন বিশ্বকাপের সেই কোয়ার্টার ফাইনালের পর ইংল্যান্ডের ওই ম্যাচের মিডফিল্ডার স্টিভ হজের সঙ্গে জার্সি বদল করেন মারাদোনা। স্টিভ বলেছিলেন, ‘‌টানেলের ভিতর দিয়ে ফেরার সময় মারাদোনার সঙ্গে সেদিন জার্সি বদল করতে পেরেছিলাম।’‌ সেই জার্সিই নিলামের প্রস্তাব দিচ্ছেন আমেরিকার এক নিলাম সংস্থার প্রধান ডেভিড আমেরমান। তিনি বলেন, ‘‌ওই জার্সির দাম নির্ধারণ করা কঠিন। তবে ২০ লক্ষ ডলার খরচ করতে রাজি থাকবেন যে কেউ।’‌ অর্থাৎ ভারতীয় মুদ্রায় প্রায় ১৪ কোটি ৭৯ লক্ষ টাকা দাম উঠতে পারে বলে ডেভিডের মনে হচ্ছে। 


আসলে মারাদোনা বিশ্বের তামাম ফুটবল প্রেমীদের কাছে একটা আবেগ। ফুটবলের ঈশ্বরের আচমকা প্রয়াণে সেই আবেগ আরও দৃঢ় হোয়েছে। ফলে তাঁর জার্সি নিলামে তুললে মানুষ সেটির প্রতি আগ্রহ দেখাবেন বলেই আশাবাদী নিলাম সংস্থা টি।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only