বৃহস্পতিবার, ২৬ নভেম্বর, ২০২০

‘ক্রিমিনালদের সঙ্গে সরাসরি যোগ রাজ্যপালের', এবার মামলার দাবি তুললেন তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়


পুবের কলম প্রতিবেদক: পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনকরের সঙ্গে অপরাধীদের সরাসরি যোগাযোগ রয়েছে। তাই অপরাধীদের গ্রেফতারির বিরোধিতা করে ট্যুইট করছেন তিনি। পুলিশের কাজে বাধা দেওয়ার চেষ্টাও করছেন রাজ্যপাল। বৃহস্পতিবার সাংবাদিক সম্মেলনে এমনই অভিযোগ করলেন তৃণমূল সাংসদ ও আইনজীবী কল্যাণ বন্দ্যোপাধ্যায়। শুধু তাই নয়, রাজ্যপালের বিরুদ্ধে মামলা দায়ের করার দাবিও জানান তিনি। 


এদিন তৃণমূল ভবনে সাংবাদিক সম্মেলনে রাজ্যপালকে নিশানা করে কল্যাণ বন্দ্যোপাধ্যায় বলেন, ‘রাজ্যপাল অভিযুক্তদের কেন সাহায্য করছেন? সুদীপ্ত রায়চৌধুরীর বিরুদ্ধে গরুপাচার, মানুষ পাচারের অভিযোগ। তদন্ত প্রভাবিত করার চেষ্টা করছেন রাজ্যপাল। পুলিশ এবং সরকারি আধিকারিকদেরও তদন্তের কাজে বাধা দিচ্ছেন। অসাংবিধানিক কাজ করছেন ধনকর। রাজ্যপালের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে কলকাতা পুলিশকে অনুরোধ করব।’ 


এদিন কল্যাণ বন্দ্যোপাধ্যায় দাবি করেন, গোবিন্দ আগরওয়াল ও নীরজ সিং নামে এক আইআরএস অফিসারের বিরুদ্ধে ইডি প্রথম কেস করে। পিএমএলএ অ্যাক্টে অভিযুক্তদের ৩.৮৮ কোটি টাকা বাজেয়াপ্ত করে ইডি-র থেকে তদন্তের কাগজপত্র সংগ্রহ করে আরও তদন্ত চালায় কলকাতা পুলিশ। ২১ নভেম্বর গোবিন্দ আগরওয়ালকে গ্রেফতার করে কলকাতা পুলিশ। অন্যান্য আরও চাটার্ড অ্যাকাউন্ট্যান্টের নাম তদন্তে উঠে আসে। সেই তদন্তেই সুদীপ্ত রায়চৌধুরী নামে এক ব্যক্তির বিরুদ্ধে সিবিআই-এর কাছ থেকে তথ্য পায় কলকাতা পুলিশ। তাকেও গ্রেফতার করে করে পুলিশ। ওই ব্যক্তির বিরুদ্ধে মানবপাচার, গরুপাচার এবং তোলাবাজির বড়সড় চক্রের যোগ আছে বলেও অভিযোগ করেন কল্যাণ বন্দ্যোপাধ্যায়।


প্রসঙ্গত, চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টের গ্রেফতারির পর রাজ্যপাল পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছিলেন। পুলিশ পক্ষপাতমূলক আচরণ করছে বলেও অভিযোগ রাজ্যপালের। এ নিয়েই রাজ্যপালকে বিঁধেছেন কল্যাণ বন্দ্যোপাধ্যায়।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only