শনিবার, ২৮ নভেম্বর, ২০২০

মাঝেরহাট ব্রিজ চালু হতে বিলম্ব হওয়া নিয়ে এবার রাজ্যকে দায়ী করল রেল



পুবের কলম প্রতিবেদক:­ মাঝেরহাট ব্রিজ নিয়ে অভিযোগ পালটা অভিযোগ চলছেই। এই ব্রিজ চালু হতে বিলম্ব হওয়া নিয়ে এবার রাজ্যকে দায়ী করল রেল। পূর্ব রেলের দাবি, ব্রিজের কাজ শুরু হওয়া থেকে শেষপর্যন্ত সমস্ত ক্ষেত্রেই দেড়ি করেছে রাজ্য সরকার। প্রসঙ্গত, বৃহস্পতিবার মাঝেরহাট ব্রিজ চালু করার দাবিতে বিজেপির বিে ক্ষাভের পরেই রেলকে দায়ী করে রাজ্য সরকার। রেলের অসহযোগিতার জন্যই মাঝের হাট ব্রিজ চালু হতে দেরি হচ্ছে বলে অভিযোগ করেছিলেন তৃণমূল নেতা মন্ত্রীরা। 

রাজ্যের পূর্ত মন্ত্রী অরুপ বিশ্বাস মাঝেরহাটের নতুন ব্রিজের কাজ শুরু হওয়ার আগে থেকে শেষ পর্ষন্ত পদে পদে রেলকেই দায়ী করেছিলেন। তিনি অভিযোগ করেছিলেন, রেলকে কোটি কোটি টাকা দেওয়ার পরেও বিভিন্ন বিষয়ে রেলের অনুমতি পেতেই সময় লেগেছিল প্রায় ৯ মাস। শুক্রবার পূর্ব রেলের তরফে টু্যইট করে জানানো হয়, রেলের তরফ থেকে কোনও বিলম্ব করা হয়নি। যা যা অনুমতি দরকার ছিল এই ব্রিজের জন্য তা নির্দিষ্ট সময়ের মধ্যেই রেল দিয়ে দিয়েছে। রাজ্যের পূর্ত দফতরের পক্ষ থেকে জয়েন্ট সেফটি ক্লিয়ারেন্স সার্টিফিকেট রেল দফতরে পৌঁছেছে শুক্রবার এবং রেলের তরফ থেকে এ দিনই তাতে ছাড়পত্র দেওয়া হয়েছে। 

এর পাশাপাশি, পূর্ব রেলের তরফ থেকে একটি প্রেস বিবৃতিতে ব্রিজের কাজ শুরু হওয়ার আগে থেকে শেষ হওয়া পর্যন্ত পুনঙ্খানুপুঙ্খভাবে দেরি হওয়ার জন্য রাজ্যকে দায়ি করা হয়েছে। রেলের তরফ থেকে জানানো কাজ শুরু হওয়ার পর রাজ্য সেখানে দ্বিতীয় হুগলি ব্রিজের আদলে ঝুলন্ত ব্রিজ করার সিদ্ধান্ত নেয়। এরফলে প্রায় ৪ মাস সময় নষ্ট হয়েছে। ব্রিজের গঠন এবং নক্সারও জন্যও ১ মাস সময় রাজ্য নষ্ট করেছে বলে রেলের তরফে অভিযোগ করা হয়েছে। 

রেলের পক্ষ থেকে আরও জানানো হয় যে বিয়ারিং নকশাতে রেল ছাড়পত্র দিয়েছিল আবেদনের দিনেই। রেলের দাবি, তারা সমস্ত কাজই নির্দিষ্ট সময়েই করেছেন। আর কোনও কাজ বাকি নেই। তাই এই ব্রিজ চালু হতে বিলম্ব হওয়ার জন্য রেল কোনওভাবেই দায়ী নয়। 


একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only