শনিবার, ১৪ নভেম্বর, ২০২০

ইস্তফা দিলেন নীতীশ কুমার, ১৫ নভেম্বর মুখ্যমন্ত্রী ঘোষণা

 


পাটনা,১৪ নভেম্বরঃ বিহার বিধানসভা নির্বাচনের ফল প্রকাশের পর পরই নয়া মু্যূমন্ত্রী নিয়ে চলছে জল্পনা। এরমধ্যেই প্রাক্তন মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের  ইস্তফাপত্ররাজ্যপাল ফাগু চৌহানের কাছে পাঠিয়ে দিয়ে বিধানসভা ভেঙ্গে দেওয়ার আবেদন জানান। রাজ্যপাল ইস্তফাপত্র স্বীকার করে নির্দেশ দেন যতদিন না নতুন সরকার গঠন হচ্ছে ততদিন নীতীশকুমারই কার্যনির্বাহী মুখ্যমন্ত্রী থাকবেন।  

এনডিএর বৈঠক ১৫ নভেম্বর পাটনায় হবে। এই বৈঠকের দিকে তাকিয়েই রাজ্য তথা দেশ। তবে সুত্রের খবর কম আসন থাকা সত্ত্বেও বিহারে এনডিএ নেতা হিসেবে নীতীশ কুমারই সপ্তম মু্যূমন্ত্রী হিসেবে শপথ নেবেন। বিহারে এনডিএ,বিজেপি, জেডিইউ,এইএএম এবং ভিআইপি চারটি পার্টির জোট।

এর আগে শুক্রবার এনডিএর বৈঠক হয়। বৈঠকের পর নীতিশ কুমার জানান‘১৫ নভেম্বর,রবিবার ১২.৩০ নাগাদ এনডিএ বিধায়কদের নিয়ে বৈঠক হবে,ওই বৈঠকেই সমস্ত সিদ্ধান্ত নেওয়া হবে।’

উল্লেখ্য যে  রাজ্য নির্বাচনের ফলাফল মঙ্গলবার ঘোষণা হয়, যাতে ২৪৩ আসনের মধ্যে ১২৫টি আসন জিতে এনডিএ  সংখ্যাগরিষ্ঠতা পায়। সবচেয়ে বড় পার্টি হিসেবে বিজেপি ৭৪টি আসন পেয়েছে। নীতীশ কুমারের পার্টি ৪৩ এবং বাকি দুই শরিক দল এইচএএম এবং ভিআইপি ৪টি করে আসনে জয়লাভ করে।  


একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only