বৃহস্পতিবার, ২৬ নভেম্বর, ২০২০

প্রাথমিক টেটের বিজ্ঞপ্তিকে চ্যালেঞ্জ করে মামলা হাইকোর্টে



পুবের কলম প্রতিবেদকঃ­ গত সোমবার শিক্ষক নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি করেছিল রাজ্যের প্রাথমিক শিক্ষা পর্ষদ। আর বিজ্ঞপ্তি জারি হতেই ধাক্কা খেল প্রাথমিক শিক্ষা পর্ষদ। মামলা দায়ের হলো কলকাতা হাইকোর্টে। মামলাকারীদের অভিযোগ এই বিজ্ঞপ্তিতে একাধিক ভুল ভ্রান্তি রয়েছে। তার ভিত্তিতে বিজ্ঞপ্তির ওপর স্থগিতাদেশ চেয়ে হাইকোর্টে এই মামলা দায়ের হয়েছে। আগামী শুক্রবার বিচারপতি মৌসুমি ভট্টাচার্যের এজলাসে এই মামলার শুনানি রয়েছে। 

প্রসঙ্গত, ২০১৪ সালে যারা টেট উত্তীর্ণ হয়েছিলেন তাদের নথিপত্র যাচাইয়ের জন্য এই বিজ্ঞপ্তি জারি করেছিল। মামলাকারীদের বক্তব্য, কেন্দ্রীয় সরকারের সি টেট উত্তীর্ণদেরও এই নিয়োগে সুযোগ দিতে হবে। শুধু তাই নয়, এর আগে প্রশ্নপত্র ভুলের একটি মামলায় সঠিক নম্বর দিয়ে প্রার্থিদের নিয়োগের কথাও বলেছিল কলকাতা হাইকোর্ট। কিন্তু রাজ্য সরকারের তরফে জানানো হয়েছিল শূন্যপদ খালি নেয়। মামলাকারীদের প্রশ্ন তাহলে হঠাৎ করে কীভাবে ১৬৫০০টি শূন্যপদ রয়েছে বলে জানাচ্ছে প্রাথমিক শিক্ষা পর্ষদ? এর পাশাপাশি, ২০১৭ সালে টেটের যে বিজ্ঞপ্তি বেরিয়েছিল, তার পরীক্ষা নেওয়ারও দাবি জানিয়েছেন মামলাকারীরা। বুধবার বিচারপতি মৌসুমি ভট্টাচার্য এই মামলার আবেদন গ্রহণ করেন। 

মামলাকারীদের আইনজীবী ফিরদৌস সামিম জানান, প্রাথমিক শিক্ষা পর্ষদের এই বিজ্ঞপ্তি ত্রুটিমুক্ত নয়। যোগ্য প্রার্থীরা যাতে বঞ্চিত না হয় সেই বিষয়টি নিশ্চিত করতে হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only