রবিবার, ১৫ নভেম্বর, ২০২০

আজ প্রথম এবং শেষবার ভারতের হয়ে নেমেছিলেন সচিন তেন্ডুলকর



পুবের কলম প্রতিবেদকঃআজ ১৫ নভেম্বর। ভারতীয় দলের জার্সি গায়ে প্রথমবার মাঠে নেমেছিলেন সচিন তেন্ডুলকর। ১৯৮৯ সালের আজকের দিনে পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে পা রেখেছিলেন মাস্টার ব্লাস্টার সচিন তেন্ডুলকর। তারপর ভারতীয় ক্রিকেটে কি হয়েছিল, তা কারও অজানা নয়। ২৪ বছরের বর্ণময় কেরিয়েরে টেস্ট থেকে একদিনের ক্রিকেটে দাপিয়ে বেড়িয়েছেন মুম্বইয়ের এই ক্রিকেটার। করাচিতে অনুষ্ঠিত সেই টেস্টে ১৫ রান করেছিলেন সচিন।


২০১৩ সালে সচিন তেন্ডুলকর যখন ভারতীয় দলের জার্সি পরে শেষবার মাঠে নেমেছিলেন, সেদিনও ছিল সেই ১৫ নভেম্বর। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে নিজের শেষ টেস্ট ম্যাচটি খেলেছিলেন তিনি। ম্যাচটি ১৪ নভেম্বর শুরু হলেও সচিন ব্যাট করতে নামেন ১৫ তারিখ। সচিনের নিজের শহর ওয়াংখেড়েতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ৭৪ রান করেছিলেন বর্ষিয়ান ক্রিকেটার। 


আজ, রবিবার বিসিসিআইয়ের তরফে টুইট করে শুভেচ্ছা জানানো হয় । বোর্ডের তরফে লেখা হয়েছে, ‘১৯৮৯, সচিন আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটিয়েছিল। ২০১৩, তারকা শেষবারের জন্য ভারতীয় দলের হোয়ে ব্যাট করতে নামেন। বিশ্বজুড়ে বহুজনের অনুপ্রেরণা হওয়ার জন্য ধন্যবাদ।‘ সচিন তেন্ডুলকরের অভিষেক টেস্টের দিনে শুভেচ্ছা জানায় ভারতীয় ক্রিকেট বোর্ড।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only