শুক্রবার, ২০ নভেম্বর, ২০২০

ফের সমস্যায় সাহারা গ্রুপের মালিক সুব্রত রায়




নয়াদিল্লি,১৯ নভেম্বরঃ সমস্যা বাড়ল সাহারা মালিক সুব্রত রায়ের। প্যারোলে মুক্তি পেতে মেটাতে হবে ৬২,৬০০ কোটি টাকা। সিকিউরিটি এক্সচেঞ্জ বোর্ড অফ ইন্ডিয়া (সেবি) জানায়, এই টাকা না মেটালে সাহারাশ্রীর প্যারোল রদ করা হবে। সেবি সুপ্রিমকোর্টে আবেদনের মাধ্যমে এই কথা জানায়। সেবির বক্তব্য, সাহারা ইন্ডিয়া পরিবারের ঋণের পরিমাণ সুদ সহ ৬২, ৬০০ কোটি টাকা। রায়ের দায় ২৫,৭০০ কোটি টাকা ছাড়িয়েছে। আট বছর আগে তাঁকে এই ঋণের টাকা মেটানোর নির্দেশ দেওয়া হয়েছিল। 

যদিও সাহারা গ্রুপের পক্ষ থেকে জানানো হয়েছে ‘সেবির দাবি অন্যায্য।’ প্রতিষ্ঠানের পক্ষ থেকে দাবি, সেবি অন্যায়ভাবে ঋণের ওপর ১৫ শতাংশ সুদ জুড়ে দিয়েছে। এটা দ্বিগুণ পেমেন্টের মামলা, কোম্পানি আগেই বিনিয়োগকারীদের টাকা মিটিয়ে দিয়েছে।

২০১২ সালে সুপ্রিমকোর্ট তার রায়ে জানায়, সাহারা গ্রুপ অবৈধভাবে ৩.৫ বিলিয়ন ডলার বাজার থেকে তুলেছে, যা সুরক্ষা আইনের পরিপন্থী। সেবি বিনিয়োগকারীদের খোঁজ পায়নি। কিন্তু সাহারা ইন্ডিয়া তার বিনিয়োগকারীদের টাকা মেটাতে না পারায়, আদালতের রায়ে তাকে জেলে পাঠানো হয়। মিডিয়াকে সেবির পক্ষ থেকে জানানো হয়েছে সুব্রত রায় এূনও পর্যন্ত ১৫ হাজার কোটি টাকা কোর্টে জমা করেছেন। যদিও কোর্ট এখনও পরবর্তী শুনানীর দিন ধার্য করেনি। 

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only