শনিবার, ২৮ নভেম্বর, ২০২০

উসকানিমূলক সাম্প্রদায়িক মন্তব্য বিজেপি সাংসদ, তেজস্বী সূর্যকে সতর্ক করল তেলেঙ্গানা পুলিশ



পুবের কলম প্রতিবেদকঃ­ তেলেঙ্গানা পুলিশ বিজেপি সাংসদ তেজস্বী সূর্যের সাম্প্রদায়িক মন্তব্যের পর কড়া হাতে রাস ধরতে চাইছে। আগামী সপ্তাহে হায়দারাবাদে পুরনির্বাচন রয়েছে। নির্বাচনী সভায় যেকোনও আলোচনার ওপর নজরদারি চালানো হবে বলে জানিয়েছে পুলিশ। বৃহস্পতিবার তেলেঙ্গানা পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, নির্বাচনে রাজনৈতিক  বক্তৃতা দেওয়া হবে তার ওপর নজর থাকবে পুলিশের। কোনওরকম উসকানিমূলক মন্তব্য করা হলে তৎক্ষণাৎ কড়া পদক্ষেপ নেওয়া হবে।

এ দিন এক বৈঠকের পর পুলিশের জেনারেল ডিরেক্টর মহেন্দ্র রেড্ডি জানিয়েছেন,  আমাদের কাছে বিশেষ কিছু তথ্য রয়েছে যার থেকে স্পষ্ট নির্বাচনকে কেন্দ্র করে সাম্প্রদায়িক সমস্যা তৈরি করা হচ্ছে। নির্বাচনের আগে যে বক্তৃতা দেওয়া হচ্ছে, সেগুলি যত্ন সহকারে পরীক্ষা করা হচ্ছে। যারা ঝামেলা সৃষ্টি করছে, তাদের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে। তাদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হবে।

 পুরনির্বাচনকে কেন্দ্র করে রাজনৈতিক চাপান-উতোর বেড়েই চলেছে হায়দরাবাদে। বিজেপির তরুণ নেতা তেজস্বী সূর্যর সঙ্গে বাক্-যুদ্ধে জড়িয়ে পড়েছেন আসাউদ্দিন ওয়াইসি। ওয়াইসির বিরুদ্ধে বিজেপির অভিযোগ, হায়দরাবাদে বেআইনিভাবে রোহিঙ্গাদের থাকার ব্যবস্থা করেছে ওয়াইসি। আসাউদ্দিন ওয়াইসিকে জিন্নার নতুন অবতার বলে কটাক্ষ করেছেন তেজস্বী সূর্য। এই মন্তব্যের পরই শক্ত হাতে লাগাম টানতে চাইছে তেলেঙ্গানা পুলিশ। পাশাপাশি জনগণের উদ্দেশ্যে বলা হচ্ছে, সোশ্যাল মিডিয়ায় সাম্প্রদায়িক উসকানিমূলক কোনও প্রচার করা হলে তা যেন পুলিশের দৃষ্টিগোচর করা হয়।

তেজস্বী সূর্যের বিরুদ্ধে আরও অভিযোগ, চলতি সপ্তাহে নির্বাচনের প্রচারের সময় বিনা অনুমতিতে আইকনিক ওসমানিয়া বিশ্ববিদ্যালয় প্রবেশ করেছেন তিনি। তেলেঙ্গানা পুলিশ জানিয়েছে, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার তাঁর বিরুদ্ধে ক্রিমিনাল ট্রেসপাসের অভিযোগ দায়ের করেছে।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only