বৃহস্পতিবার, ২৬ নভেম্বর, ২০২০

দিলীপ ঘোষের করে যাওয়া সভাস্থলকে গোবর জল ছিটিয়ে ঝাঁটা দিয়ে পরিস্কার করলেন তৃণমূল কংগ্রেসের কর্মী-সমর্থকরা


 

কৌশিক সালুই, বীরভূম, ২৬ নভেম্বর: আগেই বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে গোবর জল দিয়ে স্নান করিয়ে স্যানিটাইজ করার কথা ঘোষণা করেছিলেন, এবার তৃণমূল কংগ্রেসের কর্মী সমর্থকরা বাস্তবে সেটা করে দেখালেন। 



বৃহস্পতিবার বীরভূমের সিউড়ি শহরে তৃণমূল কংগ্রেসের মহিলা কর্মী-সমর্থকরা দিলীপ ঘোষের সভা করে যাওয়া স্থলকে গোবর জল ছিটিয়ে ঝাঁটা দিয়ে পরিস্কার করলেন এবং দিলীপ ঘোষের কুশপুত্তলিকায় সেই জল দিয়ে স্নান করালেন।



 গত বুধবার বীরভূমের সিউড়িতে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ একটি বিক্ষোভ সমাবেশ করেন। তৃণমূল কংগ্রেস নেতৃত্বের দাবি বিজেপি রাজ্য সভাপতির উস্কানিমূলক বক্তব্য এবং তার পরিপ্রেক্ষিতে জেলাজুড়ে রাজনৈতিক হিংসা শুরু হয়েছে। সারাবিশ্বে এখন করোনাভাইরাস পরিস্থিতি। আর বাংলায় সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টকারী দল বিজেপি হাজির হয়েছে সেই করোনাভাইরাস এর মত। বিজেপির রাজ্য সভাপতি সিউড়িতে রাজনৈতিক কর্মসূচিতে উপস্থিত হন। সেদিন তিনি সকালে চায় পে চর্চা এবং দুপুরে প্রশাসন ভবন সংলগ্ন ময়দানে বিক্ষোভ সমাবেশ করেন। সেখান থেকে তৃণমূল নেতাদের উদ্দেশ্যে নানা হুমকি দিয়ে বক্তব্য জনসমক্ষে বলেন বলে অভিযোগ তৃণমূল কংগ্রেসের। তাই তৃণমূল নেতৃত্ব দিলীপ ঘোষকে মহামারী করোনাভাইরাস এর সঙ্গে তুলনা করেছেন। এদিন সিউড়ি শহরের কয়েক হাজার মহিলা কর্মী মহা মিছিল করে প্রশাসন ভবন সংলগ্ন ময়দানে উপস্থিত হন। যেখানে গত বুধবার দিলীপ ঘোষের সভা করেছিলেন। মহিলা কর্মীরা সেই সভাস্থল কে প্রথমে গোবর জল ছিটিয়ে দেন তারপর ঝাঁটা দিয়ে পরিষ্কার করেন। এরপর দিলীপ ঘোষের কুশপুত্তলিকায় গোবর জল দিয়ে স্নান করানো হয়। বিক্ষোভকারীদের দাবি এর ফলে সভাস্থল কে দিলীপ ঘোষ রুপি করানো ভাইরাস কে মুক্ত করা হলো। এছাড়া জেলার রামপুরহাট, নলহাটি, সাঁইথিয়া, দুবরাজপুর, বোলপুর পৌরসভা এলাকায় মহিলা কর্মীরা মিছিল করেন। সিউড়ির সভায় উপস্থিত ছিলেন তৃণমূল কংগ্রেসের জেলা সহ-সভাপতি অভিজিৎ সিনহা,। অভিজিত বাবু বলেন," গতকাল সিউড়িতে দিলীপ ঘোষের একটি সভা ছিল। সেখানে অন্যান্য নেতারাও এসে ছিলেন। অনেক উস্কানিমূলক বক্তব্য দিয়ে গেছেন। এই সাম্প্রদায়িক দল বিজেপি। আপনারা জানেন সারাবাংলা সারা ভারত বর্ষ তথা পৃথিবীর করোনা ভাইরাসে আক্রান্ত। সেখানে একটা নতুন ভাইরাস আপনারা জানেন বিজেপি এবং তাদের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ মহাশয়। তাই সেই করোনাভাইরাস যেটা ছড়িয়ে দিয়ে গিয়েছে বীরভূমে। যে মাঠে সভা করেছিল সেই মাঠ আমরা স্যানিটাইজ করে দিয়েছি। মা-বোনেরা নিজে হাতে গোবর জল দিয়ে ধুয়ে ছেন এবং ঝাড়ু দিয়ে বিজেপি নামক ভাইরাস যেটা সাম্প্রদায়িক সম্প্রীতিকে নষ্ট করে সেই ভাইরাস কে মুক্ত করার চেষ্টা করলাম"।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only